বিধানসভা নির্বাচনের আগে পারডুবিতে উদ্ধার দেশিবোমা

178

পারডুবি: বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে রাজনৈতিক উত্তেজনার পারদ চরমে উঠছে গ্রামাঞ্চলেও। আর এরই মাঝে শুক্রবার মাথাভাঙ্গা ২ ব্লকের পারডুবি গ্রাম পঞ্চায়েতের ছ্যাঙছেঙা পাড় সংলগ্ন এলাকায় রাস্তার ধার থেকে উদ্ধার হল দেশি বোমা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে এলাকায় রাস্তার ধারে ১টি দেশীয় বোমা দেখতে পান এলাকাবাসীরা। কয়েকজন শিশু বোমাটিকে বল ভেবে খেলা করছিল। বিষয়টি স্থানীয় দু-একজনের নজরে আসতেই শিশুদের সেখান থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল ও বিজেপির মধ্যে চলছে অভিযোগ পাল্টা অভিযোগের পালা।

- Advertisement -

বিজেপির কোচবিহার জেলা সহ সভাপতি প্রতাপ সরকার বলেন, ‘বিজেপি একটি শৃঙ্খলাবদ্ধ দল, এধরনের ঘটনা তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর থেকেই চালিয়ে যাচ্ছে শহরাঞ্চলের পাশাপাশি গ্রামাঞ্চলেও। তৃণমূল যত্রতত্র বোমাবাজি করে বিরোধী দলকে কোণঠাসা করে রাখতে চাইছে। তৃণমূল দেখছে তাঁদের পায়ের তলার মাটি সরে যাচ্ছে, তাই তাঁরা এলাকায় সন্ত্রাসমূলক আবহাওয়া তৈরি করছে। বিজেপি এর তীব্র বিরোধিতা করে, আমাদের পাশে সাধারণ মানুষ রয়েছে।’

অন্যদিকে তৃণমূল কংগ্রেসের পারডুবি অঞ্চল সভাপতি তথা সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের প্রধান অশোক বর্মন বলেন, ‘বিজেপির নেতৃত্বরা নিজেরা বোমা ফাটিয়ে সন্ত্রাসের বাতাবরণ তৈরি করে শাসকদল তথা তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলছে। বিজেপির কে বা কারা রাতের অন্ধকারে এধরনের কাজ করে আমাদের তৃণমূলের লোককে ফাঁসানোর চেষ্টা করেছে আমরা চাই তার সঠিক তদন্ত হোক।’

এবিষয়ে পারডুবি নাগরিক কমিটির আহ্বায়ক মহেশ রায় জানান, বিধানসভা নির্বাচন যত ঘনিয়ে আসছে তত পারডুবি সহ বিভিন্ন গ্রামাঞ্চলে হিংসার বাতাবরণ তৈরি হচ্ছে। সমস্ত রাজনৈতিক দল ও পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ যাতে এলাকায় শান্তিশৃঙ্খলা বজায় থাকে।

মাথাভাঙ্গার এসডিপিও সুরজিত মন্ডল জানান, বিষয়টি খতিয়ে দেখে তদন্ত শুরু হয়েছে। সংশ্লিষ্ট থানার পুলিশকে বোমাটি উদ্ধার করে থানায় নিয়ে আসতে বলা হয়েছে। তবে এই বিষয়ে ঘোকসাডাঙ্গা থানার ওসি দেবাশিষ রায়ের কোনও মন্তব্য পাওয়া যায়নি।