সাম্মানিক বকেয়া, হাসপাতালের গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ

276

চ্যাংরাবান্ধা: প্রায় ছয় মাসেরও বেশি সময় ধরে তাদের সাম্মানিক বকেয়া রয়েছে। এই অভিযোগ এনে দ্রুত বকেয়া সাম্মানিক প্রদানের দাবিতে বৃহস্পতিবার হাসপাতালের গেটে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ দেখালেন মেখলিগঞ্জ ব্লকের বিভিন্ন লিংক ওয়ার্কার, ভ্যাকসিন ক্যারিয়ার, টিডিগণ।

এদিন তারা চ্যাংরাবান্ধা ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের অফিসের বাইরে তালা ঝুলিয়ে অফিসের সামনে বসে পরে আন্দোলন শুরু করেন। সকাল থেকে তাদের এই আন্দোলনের জেরে হাসপাতাল চত্বরে কিছুটা উত্তেজনাও ছড়ায়। হাসপাতালের অফিস থেকে জিনিসপত্র বের করা সম্ভব না হওয়ায় ব্লকের বিভিন্ন সেন্টারগুলিতে পরিষেবায় বিঘ্ন ঘটে।

- Advertisement -

আন্দোলনকারীদের তরফে অমর রায়, রাজমনি রায়, জবেদা খাতুন প্রমূখ অভিযোগ করেন, তাদের দীর্ঘদিন ধরে সাম্মানিক বকেয়া রয়েছে। এতে অনেকেই চরম বিপাকে পড়েছেন। সমস্যার কথা কর্তৃপক্ষকে একাধিকবার জানানোর পরেও কোনও লাভ হয়নি।যার কারণেই এদিন তাঁরা বাধ্য হয়ে আন্দোলন শুরু করেন। দ্রুত দাবি পূরণ না হলে পরবর্তীতে তাঁরা আরও বড় মাপের আন্দোলন গড়ে তুলবেন বলে জানিয়েছেন।

যদিও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে তাঁরা কোনও কিছু না জানিয়েই এদিন অফিসের গেটে তালা ঝুলিয়ে দেন। এতে পরিসেবায় বিঘ্ন ঘটে। বর্তমানে হাসপাতালে চিকিৎসকেরও যথেষ্ট অভাব রয়েছে। বর্তমানে হাসপাতালের একমাত্র স্থায়ী চিকিৎসক ডাঃ উত্তম রায় টানা ৭২ ঘন্টা ধরে ডিউটি করে চলেছেন। এই খবর লেখা অবধি হাসপাতালের অফিসের বাইরে আন্দোলন অব্যাহত রয়েছে।

হাসপাতালের চিকিৎসক তথা দায়িত্বপ্রাপ্ত বিএমও এইচ ডাঃ উত্তম রায় জানান, এদিন কোনওরকম আগাম না জানিয়ে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করেন ওইসব কর্মীরা। তবুও তিনি বিষয়টি নিয়ে তাদের সাথে আলোচনায় বসতে চেয়েছিলেন কিন্তু তারা আগ্রহ দেখাননি। বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছেন।