মিছিলে ঘোড়ার গাড়ি ও সাইকেল, পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদ তৃণমূলের

81

ফালাকাটা: ভোটের মুখে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপির বিরুদ্ধে সুর চড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। সোমবার সাধারণ ভোটারদের মন জয়ের জন্য এই ইস্যুতে ফালাকাটায় অভিনব কায়দায় ঘোড়ার গাড়ি সঙ্গে নিয়ে সাইকেল মিছিল করে ভোটের প্রচার সারে শাসকদল। এই কেন্দ্রের বিজেপি প্রার্থী দীপক বর্মন ও সংযুক্ত মোর্চার প্রার্থী ক্ষিতীশচন্দ্র রায় এদিন মনোনয়ন পত্র পেশ করেন আলিপুরদুয়ারে। ফালাকাটা ব্লকের ধনীরামপুর এলাকায় এদিন সবুজ সাথীর সাইকেল নিয়ে মিছিলের আয়োজন করে তৃণমূল। সেখানে প্রায় এক হাজার সাইকেল আরোহী তৃণমূল কর্মী সমর্থক উপস্থিত ছিলেন। পাশাপাশি, কয়েকটি ঘোড়ার গাড়িও ছিল। ধনীরামপুরের বানিয়া পাড়া মোড় থেকে রাঙাটারি ও ভান্ডানি হয়ে খগেনহাট বাজারে সাইকেল মিছিল শেষ হয়। প্রায় ৫ কিমি পথের এই মিছিলে উপস্থিত ছিলেন তৃণমূলের প্রার্থী সুভাষ রায়, যুব তৃণমূলের ব্লক সভাপতি শুভব্রত দে সহ অন্যান্য ব্লক ও অঞ্চল স্তরের নেতারা।

তৃণমূলের এই অভিনব কায়দায় প্রচার গোটা এলাকায় ব্যাপক সাড়া পড়ে। রাস্তার দু’পাশের মানুষ মিছিল লক্ষ্য করেছেন। আর বাসিন্দাদের কাছে ঘাসফুল চিহ্নে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন তৃণমূল প্রার্থী। এছাড়াও সকাল থেকেই এদিন বিভিন্ন বুথে বুথে প্রার্থীর উপস্থিতিতে আলোচনা, পথসভার মাধ্যমে ভোটের প্রচার চালায় তৃণমূল। এদিন এই কেন্দ্রের নিজ দলের প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দেওয়াকে কেন্দ্র করে বিজেপি ও সিপিএমের নেতাকর্মীরা আলিপুরদুয়ার জেলা শহরে ভিড় করেন।

- Advertisement -

তৃণমূল কংগ্রেসের ফালাকাটা ব্লক সভাপতি তথা দলের প্রার্থী সুভাষ রায় বলেন, ‘পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের দাম ক্রমাগত বেড়েই চলেছে। এজন্য মধ্যবিত্ত থেকে সাধারণ শ্রেণির মানুষের দুর্বিসহ পরিস্থিতি। অথচ এসবের দাম কমাতে কেন্দ্রীয় সরকারের কোনও ভ্রুক্ষেপ নেই। তাই বিজেপিকে মানুষ চায় না। এজন্যই বিজেপির বিরুদ্ধে এদিন সবুজ সাথীর সাইকেল চালিয়ে মিছিল করা হয়। সেখানে ঘোড়ার গাড়িও ছিল।’ যুব তৃণমূলের ব্লক সভাপতি শুভব্রত দে বলেন, ‘মিছিলে যুব সংগঠনের নেতারাও শামিল ছিলেন। গোটা কর্মসূচিতে ভালো সাড়া মিলেছে। ফালাকাটার মানুষ এবার তৃণমূলকেই ভোট দেবেন।’