সরকারি হাসপাতালে ভর্তি নিতে অস্বীকার করায় বাড়িতেই মৃত্যু রোগীর

213

মহেশতলা: সরকারি হাসপাতালে ভর্তি নিতে অস্বীকার। বিনা চিকিৎসায় বাড়িতেই মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনাটি দক্ষিণ ২৪ পরগনার নবগঠিত ডায়মন্ড হারবার পুলিশ জেলার অন্তর্গত মহেশতলার।

৪৫ বছরের জিসান আহমেদ নামে ওই ব্যক্তি মহেশতলার সন্তোষপুরের ভান্ডার পাড়ার বাসিন্দা। গত কয়েকদিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। মঙ্গলবার তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যান পরিবারের লোকেরা। তবে তাঁদের সেখান থেকে বলা হয়, রোগীকে ভর্তি করা যাবে। আর তাঁকে ভর্তি করার প্রয়োজন নেই। হাসপাতাল কর্তৃপক্ষের কাছে বারবার আবেদন জানানো হলেও কোনও লাভ হয়নি। এরপর সেখান থেকে জিসান আহমেদকে নিয়ে ফিরে আসতে বাধ্য হন পরিবারের লোকেরা।

- Advertisement -

অবশেষে গতকাল গভীর রাতে জিসান আহমেদের শারীরিক অবস্থার অবনতি হয়। তড়িঘড়ি তাঁকে বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে গেলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

উল্লেখ্য, গতকাল রাতে রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়, কোনও সরকারি হাসপাতলে যদি কোনও রোগীকে ফিরিয়ে দেওয়া হয় তবে সেই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে বিশেষ করে মেডিকেল অফিসারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আশ্চর্যের বিষয় ওই ঘোষণার পরপরই এক রোগীকে ফেরত পাঠিয়ে দেয় এসএসকেএম হাসপাতাল কর্তৃপক্ষ।