বিনা পারিশ্রমিকে মাস্ক তৈরি করছেন রায়গঞ্জের দুই গৃহবধূ

281

দীপঙ্কর মিত্র, রায়গঞ্জ: সাধারণ মানুষকে সুরক্ষা দিতে বিনা পারিশ্রমিকে মাস্ক তৈরি করছেন রায়গঞ্জের দুই গৃহবধূ প্রার্থনা দত্ত ও দীপা লাহিড়ী। প্রথমে দশ হাজার মাস্ক তৈরি করলেও এরপর সংখ্যাটা আরও বাড়বে।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে অনেকেই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। সেই সময় বাড়িতে বসে সেলাই মেশিনে হাজার হাজার মাস্ক তৈরি করছেন প্রার্থনা ও দীপা। জেলাব্যাপী সেই মাস্ক বিলি করছেন জেলা বিজেপির নেতা-কর্মীরা।
সম্পূর্ণ বিনা পারিশ্রমিকে ইতিমধ্যে প্রায় সাত হাজার মাস্ক তৈরি করে ফেলেছেন তাঁরা। দেশের এই কঠিন সময়ে সাধারণ মানুষের সুরক্ষার্থে এই উপহার তুলে দিতে পেরে খুশি রায়গঞ্জের দুই গৃহবধূ।

- Advertisement -

আরও পড়ুন: লকডাউন উপেক্ষায় মাল শহরে ব্যাপক ধরপাকড়, গ্রেপ্তার ৯

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশজুড়ে চলছে লকডাউন। নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী থেকে শুরু করে ওষুধপত্রের জন্য সাধারণ মানুষকে বাড়ির বাইরে বের হতেই হচ্ছে। প্রায়দিন বাজারে যেতে হচ্ছে। ডাক্তার দেখাতে বা ওষুধপত্র কিনতে বের হতে হচ্ছে। নিজের পাশাপাশি অন্যের সুরক্ষার জন্য মুখে মাস্ক লাগিয়ে বাইরে বের হওয়া জরুরি। সরকারি নির্দেশিকা অনুযায়ী, সকলকে মাস্ক পরতে বলা হয়েছে।

উত্তর দিনাজপুর জেলা বিজেপির প্রতিটি মণ্ডল কমিটির সদস্যদের তরফে পথচলতি সাধারণ মানুষের হাতে মাস্ক তুলে দেওয়া হচ্ছে। আর সেই মাস্ক তৈরি করে চলেছেন রায়গঞ্জের প্রার্থনা ও দীপা।

বিনা পারিশ্রমিকে মাস্ক তৈরি করছেন রায়গঞ্জের দুই গৃহবধূ| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

এই বিষয়ে বিজেপির উত্তর দিনাজপুর জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, ‘প্রার্থনা ও দীপা সাধারণ মানুষের সুরক্ষার কথা ভেবে মাস্ক তৈরি করে আমাদের হাতে সেই মাস্ক তুলে দিচ্ছেন। এজন্য তাঁরা কোনও পারিশ্রমিক নিচ্ছেন না। ইতিমধ্যে সাত হাজার মাস্ক আমাদের দিয়েছেন। আরও তিন হাজার মাস্ক তৈরি করবেন তাঁরা। প্রার্থনা ও দীপার এই উদ্যোগকে প্রত্যেকে সাধুবাদ জানিয়েছেন।’