চালু হতে চলেছে রাধিকাপুর থেকে হাওড়া সকালের ট্রেন

1134

রায়গঞ্জ ২১ ফেব্রুয়ারিঃ দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে আগামী ২৯ ফেব্রুয়ারি চালু হতে চলেছে রাধিকাপুর থেকে হাওড়া সকালের ট্রেন। এমনটাই জানালেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী। তিনি জানান, রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের অনেকদিনের আকাঙ্ক্ষা ছিল প্রত্যাশা ছিল রাধিকাপুর থেকে কলকাতাগামী সকালের ট্রেন। ‌অনেক এমপি অনেক মন্ত্রী রায়গঞ্জ থেকে গেছেন কিন্তু এই কাজটি করতে পারেনি। লোকসভা নির্বাচনের আগে সমস্ত জনগণকে কথা দিয়েছিলেন তাদের এই প্রত্যাশা পুরণ করলবেন। তাই কেন্দ্রীয় হওয়ার পর তিনি লাগাতার রায়গঞ্জবাসীর সমস্যার কথা তুলে ধরছিলেন রেল মন্ত্রণালয়ের কাছে। তিনি বলেন, ‘বারবার দরবার করেছি রেল মন্ত্রণালয়ের কাছে অবশেষে আমার কথা মেনেছ। ২৯ শে ফেব্রুয়ারি নতুন রেল রাধিকাপুর থেকে হাওড়া পর্যন্ত চলবে’।
রেল দপ্তর সূত্রে জানা গিয়েছে ২৯ তারিখ দিল্লি থেকে বাগডোগরা বিমানবন্দরে নামবেন রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গারি। এরপর সোজা চলে যাবেন এনজিপিতে। সেখান থেকে তিনি ট্রেনে রাধিকাপুর পৌঁছে ট্রেন উদ্বোধন করবেন। মূল অনুষ্ঠানটি হবে রাধিকাপুর স্টেশনে। সম্ভবত ট্রেনটির নাম কুলিক এক্সপ্রেস পারে বলে জানা গিয়েছে। কারণ কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলার কুলিকের তাৎপর্য রেখে কুলিক ট্রেন নামকরণ করার আবেদন জানিয়েছেন।
সম্প্রতি রায়গঞ্জ স্টেশন সহ কালিয়াগঞ্জ রাধিকাপুর স্টেশন পরিদর্শন করেন কাটিহার ডিভিশনের ডিআরএম রবীন্দ্র কুমার বর্মা, সিনিয়র ডিসিএম, এসিএম সহ অন্যান্য কর্তারা। রায়গঞ্জ স্টেশনের প্ল্যাটফর্ম থেকে শুরু করে লাইন ও অন্যান্য পরিকাঠামো খতিয়ে দেখেন।