মোবাইলের শোরুমে দুঃসাহসিক চুরির ঘটনায় চাঞ্চল্য

348

ফালাকাটা, ১৩ জানুয়ারিঃ বেসরকারি সংস্থার মোবাইলের শোরুমে দুঃসাহসিক চুরির ঘটনায় চাঞ্চল্য ছড়াল। ফালাকাটা শহরে মঙ্গলবার রাতে শহরের হাসপাতাল রোডে ঘটনাটি ঘটেছে৷ অভিযোগ, দুষ্কৃতীরা ৫ লক্ষ টাকার মূল্যের ৪৫টি মোবাইল স্মার্ট ফোন ও নগদ ২৮ হাজার টাকা চুরি করে চম্পট দিয়েছে৷ বুধবার ফালাকাটা থানায় অভিযোগ দায়ের করেছেন ওই সংস্থার অন্যতম কর্তা প্রভেষ মোড়৷ শোরুমের সিসিটিভি ক্যামেরাতেও স্পষ্ট ধরা পড়েছে চুরির দৃশ্য৷ ঘটনার তদন্ত শুরু করেছে ফালাকাটা থানার পুলিশ৷ সম্প্রতি ফালাকাটা রামকৃষ্ণ সরনীতে ভারত সেবাশ্রম সংঘের মন্দিরেও দুঃসাহসিক চুরির ঘটনা ঘটে৷ দুষ্কৃতীরা মন্দিরের বিগ্রহের সোনার গয়না, চূড়া সহ দানবাক্স ভেঙ্গে নগদ টাকা নিয়ে চম্পট দেয়৷ জমজমাট এলাকায় এবারে মোবাইলের দোকানে চুরির ঘটনায় উদবিগ্ন স্থানীয় ব্যাবসায়ীরা৷

এদিন মোবাইল শোরুমের সিসি ক্যামেরার ফুটেজ অনুযায়ী ভোর চারটে নাগাদ মোট ৫ জন দুষ্কৃতী চুরি করতে আসে৷ শোরুমে কাচের পুশডোর ও সাটার থাকলেও, কোলাপসিবল গেট ছিল না। তারা প্রথমে শোরুমের সাটারের মাঝে নিচের অংশে খানিকটা কেটে ফেলে৷ পরে শাবল দিয়ে শাটার ব্যান্ড করে তার তলা দিয়ে একজনকে ভেতরে ঢুকিয়ে দেয়। বাইরে পুরো কাজটিই করা হয় সাদা বেড শিট দিয়ে ঢেকে পর্দার আড়ালে। দুষ্কৃতী দলের একজন যিনি ভেতরে ঢুকেছিলেন, তিনিই বিভিন্ন ব্র‍্যান্ডের মোবাইল হ্যান্ডসেট চুরি করে, একে একে সাটারের তলা দিয়ে বাইরে পাচার করে দেন৷ পরে ড্রয়ারের লক ভেঙ্গে ২৮ হাজার টাকা হাতিয়ে নিয়ে দ্রুত চম্পট দেয়।

- Advertisement -

ওই শোরুমের কর্মীরা জানিয়েছেন, ওই দুষ্কৃতী দলের দু’জন আগের দিন সকালে ক্রেতা সেজে দোকানে এসেছিলেন৷ তাঁরা হিন্দিতে কথা বলছিলেন৷ মোবাইল ফোন ও দোকানের ভেতরে চারদিক ঘুরে ফিরে দেখছিলেন। কিন্তু তারাই যে এসে রাতে চুরি করবে তা একেবারেই বুঝতে পারিনি৷ এদিকে, ওই রাতে একই কায়দায় পাশেই ফালাকাটা হাইস্কুলের সামনে অপর একটি মোবাইলের দোকানেও সাটার ব্যান্ড করে চুরির চেষ্টা হয়। তবে দুষ্কৃতীরা ওই দোকানের ভেতরে ঢুকতে পারেনি৷ পুলিশ সূত্রের খবর, অভিযোগ পাওয়ার পর ঘটনার তদন্ত শুরু হয়েছে৷ সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে দুষ্কৃতীদের চিহ্নিত করার চেষ্টা চলছে।