শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সামসীতে মানব বন্ধন এসআইওর

285

সামসী: সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে সামসীতে মানব বন্ধন করল স্টুডেন্ট ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়া(এসআইও)। করোনা আবহে ২০২০ সালের মার্চ মাস থেকে শিক্ষাঙ্গন বন্ধ রাখা হয়েছে। মাঝে একবার বিদ্যালয়ে পঠনপাঠন শুরু হলেও করোনার দ্বিতীয় ঢেউয়ের মুখে আবারও তা বন্ধ করে দেওয়া হয়। তবে, বর্তমানে করোনার প্রকোপ কমতে থাকায় অন্যান্য সমস্ত প্রকার জমায়েত চললেও, শিক্ষাঙ্গন বন্ধ রাখা হয়েছে। তাই অবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় খোলার দাবি জানাল এসআইও মালদা জেলা শাখা।

তাদের দাবিগুলি হল, প্রথম পর্যায়ে গ্রিন জোনে অবস্থিত বিশ্ববিদ্যালয় ও কলেজগুলি অবিলম্বে চালু করতে হবে। অবশ্যই বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ন্যূনতম শিক্ষার্থী নিয়ে পরিচালিত হতে হবে। সর্বাধিক তিন ঘণ্টা ক্লাস হবে। শ্রেণিকক্ষে প্রতিটি বেঞ্চে একজন করে শিক্ষার্থী বসবে। এছাড়াও নানা দাবি তুলে ধরা হয়।

- Advertisement -

এই প্রসঙ্গে সংগঠনের মালদা জেলা সভাপতি রফিকুল ইসলাম স্কুলছুটদের পুনরায় বিদ্যালয়ে ফিরিয়ে আনতে সরকারের কাছে আকর্ষণীয় ও উপযুক্ত পদক্ষেপ গ্রহণের দাবি জানান। তিনি বলেন, ‘দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ফলে শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে।‘  মানব বন্ধনে উপস্থিত ছিলেন অলইন্ডিয়া আইডিয়াল টিচার অ্যাসোসিয়েশনের রাজ্য সভাপতি মহবুল হক, জেলা কমিটির সদস্য আনসার আলি প্রমুখ।