১৭ বছরের বিবাহিত স্ত্রীকে তালাক দিয়ে বিপাকে স্বামী

142

কিশনগঞ্জ: ১৭ বছরের বিবাহিত স্ত্রীকে তিন তালাক দিল স্বামী। এমনই ঘটনা ঘটল কিশনগঞ্জের ডোহর গ্রাম পঞ্চায়েতের কাঁচালু টোলা মহাদেবদিঘি গ্রামে। স্ত্রী নুজত প্রবীণের অভিযোগ, পণের লোভেই বিয়ের এত বছর পর তিন তালাক দিল হাফিজ জহুর নামক ওই ব্যক্তি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুধু তিন তালাকই নয়,ওই মহিলাকে মারধর করার সঙ্গে সঙ্গে তার ৬ সন্তানকে নিয়ে যথারীতি বাড়ি ছাড়া করেছে হাফিজ। এরপর দ্বিতীয় বিয়েও করেছে সে। এই বিষয়ে শনিবার নুজত প্রবীণ বাহাদুরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

সূত্রের খবর অনুযায়ী, পণের লোভে বিয়ের পর থেকেই অত্যাচার করত হাফিজ। সেই অত্যাচার চলেছে লাগাতার ১৭ বছর ধরে। এরপর দ্বিতীয় বিয়ে করে তার ৬ সন্তান সমেত স্ত্রীকে বের করে দেয়। এরপর ওই মহিলা শনিবার বাহাদুরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। এই বিষয়ে আলোচনা করার জন্য ওই মহিলার বাপের বাড়ির গ্রামের কিছু সমাজসেবী ও ওই মহিলার ভাই অভিউযুক্তের সঙ্গে কথা বলতে গেলে তাদেরও অপমান করে তাড়িয়ে দেয় হাফিজ।

- Advertisement -

এই বিষয়ে বাহাদুরগঞ্জ থানার ওসি সঞ্জয় কুমার বলেন, ‘অভিযোগ পেয়েছি। আমরা সম্পূর্ণ বিষয়টি খতিয়ে দেখছি।‘ তবে এই বিষয়ে নিন্দার রোল পড়েছে জেলা জুড়ে। জেলার বুদ্ধিজীবীরা জানান, কেন্দ্র সরকার মুসলিম বিবাহ অধিকার সংরক্ষণ আইন ২০১৯ জারী করেছেন। এই আইন অমান্য করলে কঠোর শাস্তির ঘোষণা করা হয়েছে। কিন্তু এখনও গ্রামাঞ্চলে তিন তালাক প্রথা বন্ধ হয়নি। এই বিষয়ে প্রশাসনকে আরও বেশি সতর্ক হতে হবে।