আমি কোনও রোগে ভুগছি না: অমিত শা

325

নয়াদিল্লি: করোনা ভাইরাস বিশ্বজুড়ে মহামারির আকার ধারণ করেছে। স্বাভাবিকভাবেই ভারতেও তার প্রভাব পড়েছে যথেষ্ট। পরিস্থিতি মোকাবিলায় দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছে সরকার। ধাপে ধাপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিন দফা লকালাউন ঘোষণা করেছেন। করোনা ভাইরাস মোকাবিলায় কেন্দ্র সরকার ছাড়াও বিভিন্ন রাজ্যের মন্ত্রী থেকে শুরু করে রাজনৈতিক প্রতিনিধিরা জনতার উদ্দেশ্যে নিজেদের মতো করে মতামত,পরামর্শ প্রদান করেছেন।

কিন্তু, আশ্চর্যজনক ভাবে এনআরসি-সিএএ ইস্যুতে দিল্লিতে একাধিক হিংসার ঘটনার শেষ দিক থেকে এখনও পর্যন্ত দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি অমিত শা‘র কার্যকালাপ নিয়ে সংবাদ মাধ্যমে তেমন কোনও উচ্চবাচ্য দেখা যায়নি। যা নিয়ে নেটিজেনরা উদ্বেগে আছেন। ইতিমধ্যে নেটিজেনরা বিভিন্ন সামাজিক মাধ্যম অমিত শা‘কে নিয়ে নানান মন্তব্য,উদ্বেগ প্রকাশ করেছেন। অমিত শা‘র শারীরিক অসুস্থতার মিথ্যা খবর থেকে তাঁর মৃত্যুর মতো চূড়ান্ত মিথ্যে খবর চাউর করা হয়েছে। এই সব গুজবকে প্রথম দিকে বিশেষ গুরুত্ব না দিলেও দেশজুড়ে বিজেপি সমর্থকদের উদ্বেগের কথা ভেবে শেষ পর্যন্ত গুজবের কড়া জবাব দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

- Advertisement -

শনিবার বিকাল চারটে নাগাদ নিজের ট্যুইটার হান্ডেলে গুজবের বিরুদ্ধে কড়া বিবৃতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। ট্যুইটারে তিনি স্পষ্ট লিখেছেন, ‘আমি আজ পরিষ্কার করতে চাই যে আমি পুরোপুরি সুস্থ এবং আমার কোনও রোগ নেই। এগুলি মিথ্যা ও উদ্দেশ্যমূলক ছিল।’

একই সঙ্গে অমিত শা লিখেছেন, কেউ কেউ আমার মৃত্যুর জন্য প্রার্থনা করে টুইটও করেছিলেন। কিন্তু, করোনা ভাইরাস মহামারীর বিরুদ্ধে সরকারের লড়াইয়ে ব্যস্ত থাকায় গুজবের দিকে মনোযোগ দিয়নি। তবে আমার দলের কয়েক লক্ষ কর্মী এবং আমার শুভাকাঙ্ক্ষী গত দুদিন ধরে অনেক উদ্বেগ প্রকাশ করেছেন। আমি তাদের উদ্বেগকে উপেক্ষা করতে পারি না। তাই আমি আজই পরিষ্কার করতে চাই যে আমি পুরোপুরি সুস্থ এবং আমার কোনও রোগ নেই।
যাঁরা গুজব ছড়িয়েছেন তাঁদেরকেও গুরুত্ব দিতে নারাজ স্বারাষ্ট্রমন্ত্রী। তাই, তাঁর শুভাকাঙ্খী ও বিজেপি কর্মীদেরকে উদ্দেশ্য করে বলেছেন, অর্থহীন কথাবার্তা ছেড়ে দেওয়া উচিত এবং আমাকে আমার কাজ করতে দিন। যারা গুজব ছড়ানোর কাজ করছেন, তাঁরা তাঁদের কাজ চালিয়ে যেতে পারেন।