ভারত-পাক ম্যাচ নিয়ে অদ্ভূত দাবি রজ্জাকের

লাহোর : ক্রিকেট বিশ্ব আপাতত মজে আইপিএলে।

প্লেঅফে চার দল কারা হবে, ফাইনালেই বা কারা খেলবেন কিংবা কাদের মাথায় আইপিএল তাজ। কাটাছেঁড়া চলছে। শেষল্যাপে পৌঁছে যাওয়া মেগা লিগ নিয়ে আগ্রহের মাঝে ভারত-পাক বিশ্বকাপ ডুয়েলের পারদও ঊর্ধ্বমুখী।

- Advertisement -

২৩ অক্টোবর বিশ্বকাপের মূলপর্বের খেলা শুরু। পরের দিন, ২৪ অক্টোবরই দুবাই ইনটারন্যাশনাল স্টেডিয়ামে মুখোমুখি দুই প্রতিবেশি। আর ভারত-পাকিস্তান যে বিশ্বযুদ্ধ নিয়ে ক্রিকেটপ্রেমীদের উৎসাহ চোখে পড়ার মতো। বিশ্বকাপের পিচে বল পড়ার আগেই ম্যাচের সব টিকিট শেষ।

এদিকে, হাইভোল্টের ম্যাচের আগে মৌখিক যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। এদিন যেমন দ্বিপাক্ষিক সিরিজ বন্ধে ভারতকে কাঠগড়ায় তুললেন আব্দুল রজ্জাক। প্রাক্তন পাক অলরাউন্ডারের অদ্ভত দাবি, পাকিস্তানের সঙ্গে খেলতে ভয় পায় ভারত। তাই দ্বিপাক্ষিক সিরিজ খেলে না! তিনি বলেন, পাকিস্তানের সঙ্গে ভারতের তুলনা চলে না। আমাদের যা প্রতিভা তা ভারতের নেই। পেরে উঠবে না বলেই ভারত খেলতে চায় না।

রজ্জাকের মতে, দ্বিপাক্ষিক সিরিজ হলে দুই দলের মধ্যে তফাৎটা পরিষ্কার হয়ে যেত। দ্বিপাক্ষিক সিরিজ না হওয়া ক্রিকেটের জন্য বড়ো ক্ষতি। এই ধরনের হাইভোল্টেজ ম্যাচই হল চাপ সামলানোর আসল মঞ্চ। আর দ্বিপাক্ষিক সিরিজ হলে পাকিস্তানের মতো প্রতিভা যে ভারতের নেই, তা সবাই বুঝতে পারতেন।

নিজের দাবির স্বপক্ষে যুক্তি দেখাতে গিয়ে কপিলদেব, সুনীল গাভাসকারদেরও ছোটো করতে দ্বিধা করেননি রজ্জাক। জানান, ভারতও ভালো দল। তবে প্রতিভার মাপকাঠিতে পাকিস্তান বরাবরই এগিয়ে ইমরান-কপিলের মধ্যে যেমন অনেকটাই এগিয়ে ছিল বর্তমান পাক-প্রধানমন্ত্রী। আর জাভেদ মিয়াঁদাদের সঙ্গে তো সুনীল গাভাসকারের তুলনা চলে না!