ট্রাউকে হারিয়ে আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : প্রথম পর্বটা ছিল চার্চিল ব্রাদার্সের। চ্যাম্পিয়নশিপ রাউন্ডে প্রথম থেকে আলোচনায় ছিল টিড্ডিম রোড অ্যাথলেটিক ইউনিয়ন বা ট্রাউ। যদিও শেষম্যাচে বাজিমাত গোকুলাম কেরালার। রবিবার কিশোরভারতী স্টেডিয়ামে ট্রাউকে ৪-১ গোলে হারিয়ে আই লিগে চ্যাম্পিয়ন হল কেরালার দলটি।

২০১৭-১৮ আই লিগে কর্পোরেট দল হিসেবে হাজির হয়েছিল গোকুলাম। চার মরশুম পর তারাই কেরলের প্রথম দল হিসেবে আই লিগ চ্যাম্পিয়ন। চেন্নাই সিটি এফসির পর দক্ষিণ ভারতের দ্বিতীয় দল হিসেবে খেতাব জিতল তারা। এদিন অন্য ম্যাচে যুবভারতী স্টেডিয়ামে পঞ্জাব এফসির বিরুদ্ধে ৩-২ গোলে জিতল চার্চিল। লিগে প্রাথমিক পর্বের শেষে পাঁচ নম্বরে ছিল গোকুলাম। সেসময় শীর্ষে থাকা চার্চিলের থেকে ৬ পয়েন্ট কম ছিল। চ্যাম্পিয়নশিপ রাউন্ডের শেষে দুদলই শেষ করল ২৯ পয়েন্ট নিয়ে। কিন্তু গোল পার্থক্যে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন ভিনসেঞ্জো অ্যানেসের গোকুলাম।

- Advertisement -

এদিন ম্যাচে অবশ্য শুরুতে এগিয়ে গিয়েছিল ট্রাউ। বিদ্যাসাগর সিংয়ের মাপা শটের জবাব ছিল না গোকুলামের গোলরক্ষক উবেইদের কাছে। কিন্তু গোল খেয়ে হার মানেনি তারা। তারই ফসল শেষ প্রায় ৩০ মিনিটে চার গোল। ৬৯ মিনিটে শরিফ মহম্মদের ফ্রি-কিক সমতা ফেরায়। পাঁচ মিনিটের মধ্যে এমিল বেনির গোলে ২-১। ৭৭ মিনিটে বিপক্ষের দুই ডিফেন্ডারকে হারিয়ে গোল লক্ষ্য করে শট নিয়েছিলেন ডেনিস আন্টই। বলে হাত ছুঁইয়ে গোল রুখতে পারেননি ট্রাউয়ের গোলরক্ষক অমৃত গোপ। খেলা শেষ হওয়ার ঠিক আগে তাহির জামানের শট কোনওভাবে আটকেছিলেন অমৃত। ফিরতি বল গোলে ঠেলতে ভুল করেননি মহম্মদ রশিদ।

এদিন চ্যাম্পিয়ন না হতে পারলেও নজির গড়লেন ট্রাউয়ের বিদ্যাসাগর। বাইচুং ভুটিয়া ও রামন বিজয়নের পর তৃতীয় ভারতীয় হিসেবে আই লিগে সর্বোচ্চ গোলদাতা হলেন। ইস্টবেঙ্গলের এই প্রাক্তনী এবার একডজন গোল করেছেন। লিগের সেরার পুরস্কারও পেয়েছেন তিনি।