দুই ‘ভিলেজ’ পুলিশকে পুরস্কৃত করলেন আইসি

341

পুরাতন মালদা: ভালো কাজের জন্য দুই ভিলেজ পুলিশকর্মীকে পুরস্কৃত করলেন খোদ আইসি। শুক্রবার মালদা থানায় ডেকে ওই দুই ভিলেজ পুলিশ কর্মীকে পুরস্কৃত করা হয়। মালদা থানার আই সি হীরক বিশ্বাস ছাড়াও উপস্থিত ছিলেন জেলার ডেপুটি পুলিশ সুপার আইন শৃঙ্খলা আজহারউদ্দিন খান। ওই দুই ভিলেজ পুলিশকর্মীরা হলেন যথাক্রমে যাত্রাডাঙ্গার পীতাম্বর ঘোষ ও ভাবুক অঞ্চলের অনিল বেসরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হীরক বিশ্বাস যখন মালদা থানার আইসি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন, তখন ওয়ারেন্ট প্রাপ্ত মোট আসামির সংখ্যা ছিল প্রায় একশো আশি। তবে ভিলেজ পুলিশদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে মাত্র একমাসেই প্রায় সত্তর জন ওয়ারেন্টপ্রাপ্ত আসামিদের ধরতে সক্ষম হয়েছে পুলিশ।

- Advertisement -

বর্তমানে মালদা থানা এলাকায় ওয়ারেন্টপ্রাপ্ত অধরা আসামির সংখ্যা একশো চোদ্দ জন। আইসি হীরক বিশ্বাস জানান, ‘ভিলেজ পুলিশদের সাহায্যেই গত এক মাসে ওয়ারেন্টপ্রাপ্ত অধরা আসামিদের প্রায় পঁয়তাল্লিশ শতাংশকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। কর্মদক্ষতার জন্য দু’জন ভিলেজ পুলিশ কর্মীকে পুরস্কৃত করা হল।’

সকল ভিলেজ পুলিশদের উৎসাহিত করার লক্ষ্যেই ওই দু’জনকে পুরস্কৃত করা হয়েছে বলেও জানান তিনি। জেলার ডেপুটি পুলিশ সুপার আইন শৃঙ্খলা আজাহারউদ্দিন খান জানান, ‘ভিলেজ পুলিশ, সিভিক পুলিশ সমেত সকলের টিম ওয়ার্কের ফলেই ভালো কাজ করা সম্ভব হয়। আজ তেমনই কর্মদক্ষ দু’জনকে সম্মানিত করা হল। আগামীতেও আমরা এমন দক্ষ কর্মীদের সম্মান জানাব।’

পুলিশ আধিকারিকদের কাছ থেকে পুরস্কৃত হয়ে খুশি ওই দুই ভিলেজ পুলিশকর্মী। তাঁরা জানান, নিজের দায়িত্ব ও কর্তব্যের প্রতি দায়বদ্ধ থাকার চেষ্টা করেই আমরা কাজ করেছি। আজ তাঁর স্বীকৃতি পেয়ে আমরা খুশি।