দুবাই, ১৮ মার্চঃ ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে প্রথম ও দ্বিতীয় স্থান ধরে রাখলেন ভারতের দুই তারকা খেলোয়াড় বিরাট কোহলি ও রোহিত শর্মা। সদ্য শেষ হওয়া পাঁচ ম্যাচের অস্ট্রেলিয়া সিরিজে ২-৩-এ হেরেছে ভারত। সিরুজে বিরাট ৩১০ রান ও রোহিত ২০২ রান করেন। বিরাট দুটো সেঞ্চুরি ও রোহিত ৯৫ রানের ইনিংস খেলেন একটি। ২-০ তে এগিয়ে যাওয়ার পর সিরিজে হারের মুখ দেখতে হয়েছে ভারতকে। বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখলেন জসপ্রীত বুমরাহ। এরপর রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও আফগানিস্তানের রশিদ খান।কেদার যাদব ১১ ধাপ উঠে কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিংয় ২৪ নম্বরে পৌঁছে গিয়েছেন।

ব্যাটিংয়ে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কুইন্ট ডে কক। অধিনায়ক ফাফ ডু প্লেসিও পাঁচ নম্বরে উঠে এসেছেন। ৪১ থেকে ৩৫ নম্বরে উঠে এসেছেন ক্রিস গেইল। ১৯ থেকে ৯ নম্বরে উঠে এলেন মার্টিন গাপ্তিল। আফগানিস্তানের অধিনায়ক আসঘার আফঘান ৮৭ থেকে জায়গা করে নিয়েছেন ১৬তে। উসমান খোয়াজা ৮৩ থেকে ২৫ নম্বরে জায়গা করে নিয়েছেন।

ওডিআই টিম র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় স্থানে ভারত। তিনে নিউজিল্যান্ড, চারে দক্ষিণ আফ্রিকা, পাঁচে অস্ট্রেলিয়া, ছয়ে পাকিস্তান, সাতে বাংলাদেশ, আটে শ্রীলঙ্কা, ন’য়ে ওয়েস্ট ইন্ডিজ ও ১০-এ আফগানিস্তান।