ভাড়া না বাড়ালে বন্ধ হয়ে যাবে বেসরকারি বাস: মালিক সংগঠন

265
প্রতীকী ছবি।

কলকাতা: বুধবার সর্বদলীয় বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাফ জানিয়ে দিয়েছেন বাস ভাড়া বাড়ানো হবে না। এর জেরে বেসরকারি বাস মালিকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। শুক্রবার বিকেলে সমস্ত বাস মালিক সংগঠনগুলি তাদের পরবর্তী সিদ্ধান্ত নিতে বৈঠকে বসতে চলছে।

ভাড়া বৃদ্ধি না করা হলে আস্তে আস্তে সমস্ত বাসই বন্ধ হয়ে যাবে বলে মনে করছেন বেসরকারি বাস মালিকরা। বৃহস্পতিবার বাস মালিকদের সংগঠনের তরফে জানানো হয়, দীর্ঘ এক মাস তারা মূলত ক্ষতি স্বীকার করেই যাত্রী পরিষেবা দিয়ে যাচ্ছেন।

- Advertisement -

বেসরকারি বাস মালিকদের বক্তব্য, বাস ভাড়া ঠিক করার জন্য রেগুলারিটি কমিটি গঠিত হয়েছে। কিন্তু রেগুলারিটি কমিটির সিদ্ধান্তও রাজ্য সরকার মানছে না বলে অভিযোগ। এর ফলে বাস পরিষেবা বন্ধ করে দেওয়া ছাড়া তাঁদের কাছে আর কোনও উপায় নেই বলে জানিয়েছেন বেসরকারি বাস মালিকরা।

তাঁদের অভিযোগ, সরকারি বাসগুলি মূলত জনগণের টাকায় ভর্তুকি দিয়ে চলছে। আর বেসরকারি বাস মালিকরা ক্ষতি স্বীকার করেই বাস পরিষেবা দিচ্ছেন। সুতরাং এই পরিস্থিতিতে বাস পরিষেবা বন্ধ করে দেওয়া ছাড়া আর কোনও গতি নেই বলে জানিয়েছেন বাস মালিকরা। শুক্রবার বিকেলে বাস মালিকদের সংগঠন এবিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

এদিন বাস মালিক সংগঠনের তরফে জানানো হয়েছে, আগামী ১৪ জুলাইয়ের মধ্যে রাজ্য সরকার বাস ভাড়া না বাড়ালে তারা ১৫ জুলাই দিনটি প্রচারের জন্য রেখে, ১৬ জুলাই থেকে বাস তুলে নেবে।