স্ত্রী চিকিৎসা না পেলে বিষ খেয়ে আত্মহত্যার হুমকি স্বামী সহ পরিবারের

172

হরিশ্চন্দ্রপুর: চিকিৎসা না পেলে বিষ খেয়ে আত্মঘাতী হবে গোটা পরিবার। আত্মঘাতীর হুমকির খবর শুনে অসুস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছে গোটা গ্রাম। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর-১ নম্বর ব্লকের হরিশ্চন্দ্রপুর পঞ্চায়েতের গাঙ্গর গ্রামের ঘটনা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্রামের বাসিন্দা সায়েদ আলির স্ত্রী আফরোজা বিবি(৩০) দীর্ঘদিন ধরে জটিল রোগে আক্রান্ত। শারীরিক দুর্বলতার কারণে একা চলতে পারে না। বিছানায় শুয়ে রাতদিন কাতরাতে থাকে। সায়েদ আলি পেশায় দিন মজুর। রেশন থেকে যা চাল পায় তা দিয়ে চলে সংসার। পরিবারে রয়েছে স্ত্রী সহ দুই নাবালক ও এক মেয়ে। সায়েদ আলি বিশেষ ভাবে সক্ষম। সে একচোখে দেখতে পায় না। প্রতিবন্ধী শংসাপত্র হয়নি তাঁর।

স্বাস্থ্যসাথী কার্ড‌ থাকলেও কোথায় চিকিৎসা মিলবে সেবিষয়ে তাঁরা দিশেহারা। ধারদেনা ও সুদে টাকা নিয়ে বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা করালেও এখনও পর্যন্ত সুস্থ হয়ে ওঠেনি। চিকিৎসকেরা জানিয়েছেন, অপারেশন করতে খরচ হবে ৩ লক্ষ টাকা। কোথায় পাবে এত টাকা। আত্মীয়-স্বজনদেরও পক্ষে এত টাকা সাহায্য করা সম্ভব নয়।  কবে মিলবে সরকারি চিকিৎসা সেই আশায় গোটা পরিবার।

- Advertisement -

সায়েদ আলি জানান, স্বাস্থ্যসাথী কার্ড‌ থাকলেও মিলছে না চিকিৎসা। ভোটের সময় ছাড়া নেতাদের দেখা যায় না। সাহায্য চাইতে গেলে আশ্বাস ছাড়া কিছুই মিলে না। মজুত যা অর্থ ছিল তা চিকিৎসা করাতে গিয়ে সব শেষ হয়ে গিয়েছে। সুদে টাকা নিয়ে ধার দেনা করে কোনওরকম স্ত্রীর পথ্য জোগাড় করেন। সরকারিভাবে চিকিৎসা না পেলে বিষ খেয়ে আত্মহত্যা করবেন বলে জানান তিনি।