লাল-হলুদের ম্যাচ পিছোল আইএফএ

কলকাতা : কলকাতা লিগের দ্বিতীয় দফার পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করল আইএফএ। ক্লাবকর্তাদের সঙ্গে ইনভেস্টরের ঝামেলার আবহে এসসি ইস্টবেঙ্গলের ম্যাচ পিছিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি কল্যাণী স্টেডিয়ামে সাতদিনে পাঁচটি ম্যাচ খেলবে কলকাতার তিন প্রধান।

প্রথম সূচি অনুযায়ী ২৪ অগাস্ট মাঠে নামত ইস্টবেঙ্গল। কিন্তু এখনও ইনভেস্টরের দেওয়া টার্মশিটে সই করেননি লাল-হলুদ কর্তারা। সেই কারণ দেখিয়ে দল গঠনে হাত দেয়নি ইনভেস্টর কর্তৃপক্ষও। এই পরিস্থিতিতে তাদের ম্যাচ দেওয়া হয়েছে ৩১ অগাস্ট, প্রতিপক্ষ ভবানীপুর ক্লাব। তবে এসসি ইস্টবেঙ্গলের তরফে চিঠি দিয়ে সময় চাওয়ার পরই সূচি বদল করা হয়েছে বলে মন্তব্য আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ে। তিনি বলেন, লিগের আগে ক্লাবগুলির সঙ্গে সভায় তিন প্রধানের সুবিধা মতো সূচি বদলের বিষয়ে আলোচনা হয়েছে। এটা সত্যি যে তিন প্রধানের সঙ্গে স্পন্সরশিপ সহ বিভিন্ন বিষয় জড়িয়ে। তাই কেউই আপত্তি করেনি। এসসি ইস্টবেঙ্গলের তরফে একটি চিঠি পেয়েছি। সেই মতো ওদের সূচিতে পরিবর্তন করা হয়েছে। ৩১ অগাস্টের পর ৩ সেপ্টেম্বর কল্যাণীতেই ইউনাইটেড স্পোর্টেসর বিরুদ্ধে খেলবে লাল-হলুদ বাহিনী।

- Advertisement -

এন্যদিকে, ২৯ অগাস্ট জর্জ টেলিগ্রাফের বিরুদ্ধে লিগ অভিযান শুরু করবে এটিকে মোহনবাগান। ৪ সেপ্টেম্বর খিদিরপুরের বিরুদ্ধেও ম্যাচ রয়েছে তাদের। এএফসি কাপের ম্যাচ খেলতে এখনও মালদ্বীপে সবুজ-মেরুণ বাহিনী। তা শেষ হলে জাতীয় শিবিরের জন্য ৮ ফুটবলারকে ছাড়তে হবে। ফলে তারা দেশে ফিরে লিগ খেলবে কি না এখনও স্পষ্ট নয়। তবে আশাবাদী আইএফএ সচিব বললেন, এখনও ওরা খেলবে না বলেনি। লিগের আগে সভায় ওরাই ২৯ অগাস্ট ম্যাচ দিতে বলেছিল। পাশাপাশি বিদেশী খেলানো নিয়ে ওদের দাবি আমরা মেনে নিয়েছি। ২ সেপ্টেম্বর কল্যাণীতে রেলওয়ে এফসির বিরুদ্ধে ম্যাচ আছে মহমেডান স্পোর্টিংয়ের। নিরাপত্তার স্বার্থে এবছর তিন প্রধানের সব ম্যাচ কল্যাণীতে করার সিদ্ধান্ত নিয়েছে আইএফএ।