বিপুল পরিমাণ বিদেশি মদ সহ গ্রেপ্তার এক

272

বারবিশা: অসম-বাংলা সীমানাকে করিডর হিসেবে ব্যবহার করে লকডাউনের মাঝেই চলছে অবৈধ পাচার। সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে অবৈধ মদ পাচার চক্র ফের সক্রিয় হয়ে উঠেছে।

বুধবার অসম-বাংলা সীমানার পাকরিগুড়ি নাকা চেকিং পয়েন্টে একটি পণ্যবাহী কন্টেনারে তল্লাশি চালিয়ে বড়সড় সাফল্য পেল কুমারগ্রাম থানার বারবিশা আউটপোস্টের পুলিশ। এদিন ভিন রাজ্যে পাচারের পথে অবৈধ মদের বাক্স বোঝাই কন্টেনার আটক করে পুলিশ। মদ পাচারের দায়ে কন্টেনার চালককে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

- Advertisement -

আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি জানান, বিদেশি মদ বোঝাই একটি কন্টেনার আটক করা হয়েছে। বৈধ কাগজপত্র না থাকায় গাড়ি চালককে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। আলিপুরদুয়ারের এসডিপিও মহম্মদ কুতুবউদ্দিন খান বলেন, তল্লাশি চালিয়ে ওই কন্টেনার থেকে ২৫০ বাক্স বিয়ার এবং ৩৯১ বাক্স মদ বাজেয়াপ্ত করা হয়েছে। প্রাথমিক তদন্তে মনে হচ্ছে, অরুণাচল থেকে অসম, পশ্চিমবঙ্গ হয়ে সড়কপথে বিপুল পরিমাণের অবৈধ মদ বিহারে পাচার করা হচ্ছিল।

পুলিশ জানিয়েছে, ধৃত কন্টেনার চালক পবন কুমার উত্তরপ্রদেশের বাসিন্দা। তাঁকে বৃহস্পতিবার আলিপুরদুয়ার জেলা আদালতে তোলা হবে। উদ্ধারকৃত বিপুল পরিমাণ অবৈধ মদ আবগারি দপ্তরের হেপাজতে তুলে দেবে পুলিশ। অবৈধ মদ পাচারের সঙ্গে কে বা কারা জড়িত রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।