শহরের প্রাণকেন্দ্রে অবৈধ পার্কিংয়ে বাড়ছে দুর্ঘটনা

171

ইসলামপুর, ৯ জানুয়ারিঃ শহরের প্রাণকেন্দ্র গার্লস হাইস্কুল গেটের সামনে সরু রাস্তাকে রীতিমতো পার্কিং জোনে পরিণত করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। সরু রাস্তায় বাইক, টোটো , রিক্সা পার্ক করায় সাধারণ মানুষ যাতায়াতে করতে বিপাকে পড়ছেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই রাস্তায় পুলিশ ও প্রশাসনের আধিকারিক থেকে শুরু করে সাধারণ কর্মীরাও যাতায়াত করেন। কিন্ত, এবিষয়ে পুলিশ এবং স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে চরম উদাসীনতার অভিযোগ উঠছে। ইসলামপুর থানার আইসি শমীক চট্টোপাধ্যায় ফোন মারফৎ জানান, বিষয়টি তাঁর জানা নেই।

ইসলামপুর গার্লস হাইস্কুলের পশ্চিমদিকের গেটের সামনে বেআইনিভাবে বাইক পার্কিং করার পাশাপাশি বাইকের দৌরাত্ম্য বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ। অভিভাবক ও স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, গার্লস স্কুলের সামনে যেভাবে বাইকের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে, তাতে তাঁরা রীতিমতো আতঙ্কে রয়েছেন। মেয়েদের বিভিন্ন সময়ে নানা কাজে বিদ্যালয়ে যেতে হয়। প্রায়ই ওই জায়গায় পথ দুর্ঘটনা ঘটছে। এছাড়া প্রায়ই মারপিট লেগে থাকছে।

- Advertisement -

এবিষয়ে ইসলামপুর গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষিকা জগদ্ধাত্রী সরকার বলেন, হাইস্কুল মাঠের গেট বন্ধ থাকায়, দুপুরের পর থেকেই আমাদের স্কুলের গেটের সামনে বাইকের লাইন পড়ে যাচ্ছে। দেখে মনে হবে রীতিমতো পার্কিং জোন। এমনিতেই ওই রাস্তা খুবই সরু। তার ওপর এভাবে বাইক রাখায় প্রায়ই দূর্ঘটনা ঘটছে। এছাড়া আমাদের বিদ্যালয়ে ছাত্রীদের আবদেনপত্র পূরণ করার কাজ চলছে। শিক্ষিকা এবং ছাত্রীরা বিদ্যালয়ে আসছেন। সকলেই সমস্যার কথা আমাদের জানিয়েছেন। অবিলম্বে প্রশাসনিক হস্তক্ষেপের দাবি করেন তিনি।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বাইক রাখাকে কেন্দ্র করে প্রায় প্রতিদিনই মারপিট লেগে থাকছে। এছাড়া ওই সরু রাস্তা দিয়ে সাধারণ মানুষেরও যাতায়াতে খুবই সমস্যায় পড়তে হচ্ছে। এবিষয়ে ইসলামপুর নাগরিক মঞ্চের সহ সম্পাদক সুভাষ চক্রবর্তী জানান, যেভাবে রাস্তা দখল করে গার্লস হাই স্কুলের গেটের সামনে বাইক রাখা হয়, তার দায় এড়াতে পারে না পুলিশ ও প্রশাসন। এভাবে বেআইনিভাবে পার্কিংয়ের জেরে বড় ধরনের দুর্ঘটনা ঘটলে, তার দায় কে নেবে প্রশ্ন করেন তিনি। এই প্রসঙ্গে ইসলামপুরের অতিরিক্ত পুলিশ সুপার কার্তিক চন্দ্র মন্ডল জানান, বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।