শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের আগ্রহ প্রকাশ ইমরান খানের

539

ঋদ্ধিমান চৌধুরী, ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার দুপুরে এই ফোনালাপ হতে পারে। বিদেশমন্ত্রকের এক কর্মকর্তা এ বিষয়ে সংবাদমাধ্যমকে বলেছেন, ‘পাকিস্তানের আগ্রহের বিষয়টি আমাদের জানানোর পর টেলিফোন আলাপের বিষয়টি নির্ধারিত হয়েছে।’

এর আগে গত বছর অক্টোবরে দিল্লি সফরের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে কথা বলেছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার ১০ মাস পর ইমরান খান ফের বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের আগ্রহ প্রকাশ করেছেন। আলাপের বিষয়বস্তু কি, তা অবশ্য জানা যায়নি।

- Advertisement -

ঢাকায় ইসলামাবাদ মিশন টেলিফোন আলাপের অনুরোধের বিষয় নিয়ে বিদেশমন্ত্রকের সঙ্গে যোগাযোগের পর দু’দেশের সরকার প্রধানের কথা বলার বিষয়টি নির্ধারিত হয়। অপরদিকে, দু’বছরের বেশি সময় পাকিস্তান দূতাবাসে কোনও রাষ্ট্রদূত ছিল না উল্লেখ করে বিদেশমন্ত্রকের সূত্র জানায়, ইমরান আহমেদ সিদ্দিকী গত ফেব্রুয়ারি মাসে বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে তাঁর পরিচয়পত্র পেশ করেন। গত সপ্তাহে ঢাকায় পাকিস্তানের নতুন রাষ্ট্রদূত হিসেবে ইমরান আহমেদ সিদ্দিকী বিদেশমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দেখা সাক্ষাত করেন।

এর আগে গত বছর ২ অক্টোবর ফোন করে শেখ হাসিনার চিকিৎসার খোঁজ নিয়েছিলেন ইমরান খান। ওই সময় প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানিয়েছিলেন, বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে কুশল বিনিময় করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখের বর্তমান অবস্থার খোঁজ-খবর নেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চোখের চিকিৎসার খোঁজ-খবর নেওয়ার জন্য ইমরান খানকে ধন্যবাদ জানিয়েছেন।