একদিনে রাজ্যে সবথেকে বেশি সংখ্যক নমুনা সংগ্রহ করল কোচবিহার জেলা

ফাইল ছবি

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: বেশি সংখ্যক করোনার পরীক্ষা করার দিকেই জোর দিচ্ছে কোচবিহার জেলা প্রশাসন। রবিবার এই জেলা থেকে ৫৯৩টি লালার নমুনা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। যা গোটা রাজ্যের মধ্যে একদিনে সংগ্রহ করা সবথেকে বেশি সংখ্যক নমুনা বলেই দাবি জেলা প্রশাসনের। জেলাশাসক পবন কাদিয়ান বলেন, ‘আমরা একদিনে ৫৯৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছি। এটি গোটা রাজ্যের মধ্যে বেশি সংখ্যক নমুনা। করোনার পরীক্ষার জন্য জেলায় নিয়মিত নমুনা সংগ্রহ করা হচ্ছে।’

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, এখন পর্যন্ত কোচবিহার জেলায় ১৫২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। প্রত্যেকটিই নেগেটিভ এসেছে। করোনা হাসপাতালে নমুনা সংগ্রহের পাশাপাশি মোবাইল অ্যাম্বুলেন্স ভ্যান পাঠানো হচ্ছে বিভিন্ন মহকুমায়। সেখানকার কোয়ারান্টিন সেন্টারগুলি থেকে সন্দেহজনক রোগীদের লালার নমুনা নেওয়া হচ্ছে। শুধু রোগীদেরই নয়। জরুরী পরিষেবার সাথে যুক্ত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, পুলিশ ও সাংবাদিকদেরও করোনার পরীক্ষার উদ্যোগ নিয়েছে জেলা প্রশাসন। তাদেরও নমুনা সংগ্রহ করা হচ্ছে।

- Advertisement -

চিকিৎসকরা মনে করছেন, বর্তমানে বেশি সংখ্যক করোনার পরীক্ষা করা প্রয়োজন। কোচবিহার জেলায় এখন পর্যন্ত কারও করোনা ধরা না পড়লেও আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসা বেশ কয়েকজনের নমুনা পরীক্ষা করা হয়েছে, যদিও তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে।