দক্ষিণ দিনাজপুরে পরিবহন কর্মী সহ করোনা সংক্রমিত আরও ৫১

456

বালুরঘাট: দক্ষিণ দিনাজপুর জেলায় নতুন করে আরও ৫১ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এরমধ্যে জেলা সদর শহর বালুরঘাটেই সংক্রামিত হয়েছেন ১২ জন। এছাড়াও বালুরঘাট গ্রামীণ এলাকায় ১০ জন, বংশিহাড়িতে ২ জন, গঙ্গারামপুর শহরে ১ জন ও গ্রামীন এলাকায় ১১ জন, কুশমণ্ডিতে ৯ জন, হিলিতে ৬ জন ও হরিরামপুরে ৩ জন, তপন ৩ জন সংক্রামিত হয়েছেন।

স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, গত ২৮ জুলাই আক্রান্তদের সোয়াব সংগ্রহ করে পরীক্ষার জন্য মালদা মেডিকেল কলেজের ভিআরডিএলে পাঠানো হয়েছিল। এদিন রাতে সেখান থেকে রিপোর্ট এলে দেখা যায়, ৫১ জনের রিপোর্ট পজিটিভ। সংক্রামিতদের মধ্যে ব্যাংককর্মী, সরকারি বাসকর্মী, পুলিশকর্মী, স্বাস্থ্যকর্মী রয়েছেন।

- Advertisement -

বালুরঘাটর পাওয়ার হাউস, পতিরাম, চকভৃগু, পুলিশ লাইন এলাকা, পরানপুর ও পাগলিগঞ্জ, নামাবঙ্গি এলাকার উত্তরবঙ্গ সরকারি পরিবহনের কর্মীরা যেমন রয়েছেন তেমনই বেলতলা পার্ক, পুলিশ লাইন এলাকা, কামালপুর গোপালবাটি, নারায়ণপুর ঘাটকালি, বড়া, হিলি মোড়, খাদিমপুর স্কুলপাড়া, খাদিমপুর মাস্টারপাড়া, শান্তিকলোনি, পাগলিগঞ্জ ও বাউল এলাকার বলে জানা গিয়েছে।

এছাড়াও রয়েছে হিলি ব্লকের হিলি বাজার এলাকার ১ জন, ত্রিমোহিনী ১ জন এবং পশ্চিম আপতৈর এলাকার ৪ জন। কুশুমণ্ডি ব্লকের সেলিমপুরের একজন উত্তরবঙ্গ পরিবহন কর্মী, এছাড়াও বিরামপুর, জামবাড়ি, কুশুমণ্ডি, খাড়িপাড়া ও নাহিট এলাকার। বংশীহারি ব্লকের উত্তর দৌলতপুর (জালালপুর) এর ১ জন ও বননিপাড়া শিহলের একজন। হরিরামপুরের হরিরামপুর এলাকার ২ জন ও কালীবাড়ি গোকর্ণ এলাকার ১ জন। গঙ্গারামপুর ব্লকের জাহাঙ্গীরপুরের ৬ জন, সর্বমঙ্গলার ৪ জন এবং রাজিবপুরের ১ জন। এছাড়াও তপন ব্লকের মনোহালী এলাকার ৩ জন সংক্রমিত হয়েছেন বলে জানা গিয়েছে।

আক্রান্তদের অধিকাংশেরই ট্রাভেল হিস্ট্রি নেই ও তাঁরা উপসর্গহীন বলে জানা গিয়েছে। এদিনের ৫৭ জন নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ১৩০ জন। জেলায় মোট আক্রান্তদের মধ্যে ৭৯৮ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। নতুন সংক্রমিতদের সেফ হাউজে এনে চিকিৎসা প্রক্রিয়া শুরু করা হয়েছে।