অতিবৃষ্টিতে রাস্তায় ধস নেমে উলটে গেল মাল বোঝাই গাড়ি

143

হরিশ্চন্দ্রপুর: গতকাল থেকে লাগাতার বৃষ্টির জেরে রাস্তায় ধস নেমে উলটে গেল একটি মাল বোঝাই গাড়ি। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে হরিশ্চন্দ্রপুর থানা এলাকার সুলতান নগর গ্রাম পঞ্চায়েত অঞ্চলে। গাড়িতে ড্রাইভার এবং খালাসি ছিল। প্রাণে বাঁচতে তাঁরা দু’জনই গাড়ি থেকে ঝাঁপিয়ে পড়েন। এই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হরিশ্চন্দ্রপুর থেকে সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ মুকুন্দপুর যাওয়ার রাস্তায় একটি নির্মীয়মান কালভার্টের পাশে অতি বৃষ্টির জেরে মাটি আলগা হয়ে গিয়েছিল। বিকেলের দিকে ওই রাস্তা দিয়ে একটি মাল বোঝাই গাড়ি হরিশ্চন্দ্রপুরের দিক থেকে মুকুন্দপুরের দিকে যাচ্ছিল। কালভার্টের কাছে যেতেই বৃষ্টির জেরে আলগা হয়ে যাওয়া মাটিতে গাড়ির চাকাটি বসে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ওই নির্মীয়মান কালভার্টের প্রায় ১০ ফিট নীচে গর্তে পড়ে যায়।

- Advertisement -

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই কালভার্টের কাছে প্রতিদিনই প্রায় মাটি সরে গিয়ে বাসিন্দারা দুর্ঘটনার সম্মুখীন হচ্ছেন। আজকেও এই গাড়িটি কালভার্টের উপর দিয়ে আসতে গিয়ে কালভার্টের পাশে থাকা ঝুরঝুরে মাটিতে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

গাড়ির ড্রাইভার সোবে রতু বলেন, ‘আমি মাল নিয়ে হরিশ্চন্দ্রপুর থেকে মুকুন্দপুর যাচ্ছিলাম। কিন্তু এই কালভার্টের কাছে গাড়ির একদিকের চাকা মাটিতে বসে যায় তারপরই ভিজে মাটিতে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি গর্তে পড়ে যায়। আমরা গাড়ি থেকে লাফ দিয়ে বের হয়ে নিজেদের প্রাণ বাঁচাই।’