বাংলায় করোনায় আক্রান্ত ১২৫৯, বিতর্কের মুখে ঘোষণা সরকারের

1124

কলকাতা: অবশেষে অবস্থান বদল করল রাজ্য সরকার৷ রাতারাতি বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেল৷ রাজ্যে এখনও পর্যন্ত কোভিড আক্রান্ত হয়েছেন ১২৫৯ জন। সোমবার বিকেলে রাজ্য সরকারের প্রশাসনিক ভবন নবান্নে এক সাংবাদিক বৈঠক করে এই তথ্য জানালেন মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি আরও জানান, এখনও পর্যন্ত করোনার কারণে মৃত্যু হয়েছে ৬১ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২১৮ জন।

রাজ্য সরকারের সোমবার বিকেলের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬১ জন। রবিবার রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬৬৩ জন। আর এদিন মুখ্যসচিবের তথ্য অনুযায়ী, রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯০৮ জন। অর্থাত্, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৪৫ জন।

- Advertisement -

মুখ্যসচিব জানান, রাজ্যে প্রতি ১০ লক্ষ জনসংখ্যায় মৃত্যুর হার ১.৪৭ শতাংশ। সুস্থ হয়ে ওঠার হার প্রতি ১০ লক্ষে ১৩.৯৮ শতাংশ। এখনও পর্যন্ত বাংলায় করোনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ১১৬ জনের।

মুখ্যসচিব সংবাদমাধ্যমকে এদিন জানান, গত তিনদিন ধরে এই রাজ্যে মোট করোনা আক্রান্ত বা করোনা অ্যাকটিভের সংখ্যাটা জানানো হয়নি বুলেটিনে। কারণ, বিভিন্ন আলাদা আলাদা হাসপাতালের আলাদা আলাদা সূত্র থেকে খবর সংগ্রহ করা হচ্ছিল৷ এতে মোট সংখ্যার হিসেবে ত্রুটি থাকার সম্ভাবনা ছিল৷ সেই কারণেই মোট সংখ্যা বলা হয়নি রাজ্যের তরফে।

প্রসঙ্গত উল্লেখ্য, অডিট কমিটি আগেই জানিয়েছিল ৭২ জন করোনা আক্রান্ত রোগী কো-মর্বিডিটির কারণে মারা গিয়েছেন। আর এদিন মুখ্যসচিব জানালেন, কোভিডের কারণে ৬১ জনের মৃত্যু হয়েছে। অর্থাত্, রাজ্যে এখনও পর্যন্ত করোনা ১৩৩ জন (৭২+৬১) করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।