আলিপুরদুয়ার-১ ব্লকে ২৯টি পুজোর উদ্বোধন

443

শালকুমারহাট: মহাষষ্ঠীর বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত আলিপুরদুয়ার-১ ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের ২৯টি পুজোর উদ্বোধন হল। আলিপুরদুয়ার জেলা পরিষদের সহকারি সভাধিপতি মনোরঞ্জন দে পুজোর উদ্বোধন করেন। এদিন প্রথমে শালকুমারহাটের মহামায়া স্পোর্টিং ক্লাব ও অযোধ্যানগরে দুটি পুজোর উদ্বোধন হয়। এরপর পূর্ব কাঁঠালবাড়ি গ্রাম পঞ্চায়েতের শিলবাড়িহাট বারোয়ারি কমিটি ও উদয়ন ক্লাবের পুজো উদ্বোধন করেন মনোরঞ্জন দে। তাঁর সঙ্গে ছিলেন সোনাপুর পুলিশ ফাঁড়ির ওসি তাপস হোড়। সোনাপুর পূজারি সংঘের পুজো উদ্বোধনে মনোরঞ্জন দে-র সঙ্গে ছিলেন আলিপুরদুয়ারের বিধায়ক সৌরভ চক্রবর্তী।

তারপর ধাপে ধাপে ব্লকের কাশিয়াবাড়ি, সাহেবপোঁতা, শরদিন্দুনগর, বাবুরহাট, মথুরা, ঘরঘরিয়া, ছয় মাইল, বনচুকামারি, হরিতকিতলা, বাইরাগুড়ি, গ্যাস গোডাউন, বীণাপাণি ক্লাব, উত্তর জিৎপুর, সূর্যসেন পল্লী, শিববাড়ি, শ্যামাপ্রসাদ কলোনী, বিবেকানন্দ ক্লাব, জাগ্রত সংঘের পুজোর উদ্বোধন হয়। এই ব্লকে কিছু মহিলা পরিচালিত দুর্গাপুজোও হচ্ছে। এরকম ৬টি মহিলা পরিচালিত পুজোর উদ্বোধন হয়েছে এদিন।

- Advertisement -

জেলা পরিষদের সহকারি সভাধিপতি বলেন, ‘বাঙালির শ্রেষ্ঠ উৎসব হল দুর্গাপুজো। তবে এবারের পরিস্থিতি অনেকটাই আলাদা। তাই রাজ্যের মুখ্যমন্ত্রী পুজো কমিটিগুলিকে সহায়তা করেছেন। স্বাস্থ্যবিধি মেনে উৎসব পালন করতে হবে। এদিন পুজো উদ্বোধন করে উদ্যোক্তাদের সেই বার্তাই দিয়েছি।’