কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন মেটেলিতে

119

চালসা: মেটেলি আইটিআই কলেজের বিল্ডিংয়ে কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন করা হল। মঙ্গলবার মেটেলি আইটিআই কলেজের বিল্ডিংয়ে কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন করেন উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিভাগের বিশেষ দায়িত্বপ্রাপ্ত আধিকারিক(ওএসডি) ডাঃ সুশান্ত রায়। মাল ব্লক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ আধিকারিক ও মাল বিডিওর তত্ত্বাবধানে ওই কোভিড কেয়ার সেন্টারে পুরুষ ও মহিলা মিলিয়ে ৫০টি বেড থাকবে। এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামানিক, মালের এসিএমওএইচ সুদীপ্ত মণ্ডল, মালের বিএমওএইচ প্রিয়াঙ্কু জানা সহ অনেকেই।

মূলত সেফ হাউসে যদি কোনও করোনা আক্রান্ত রোগীর পরিস্থিতির অবনতি হয় তাহলে তাকে ওই সেন্টারে রাখা হবে। সেখানেও অবস্থার অবনতি হলে তাকে জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতালে পাঠানো হবে। এই সেন্টারের ফলে মাল মহকুমা এলাকার বাসিন্দাদের সুবিধা হবে। এদিন ফিতে কেটে ওই সেন্টারের উদ্বোধন করা হয়। পরে অনুষ্ঠানে গিয়ে যোগ দেন মন্ত্রী বুলু চিকবাড়াইক।

- Advertisement -

ওএসডি ডাঃ সুশান্ত রায় বলেন, ‘কার্যত লকডাউনে করোনা পজিটিভ কেসের সংখ্যা অনেকেটাই কমেছে। আরও সপ্তাহ দুয়েক যদি কার্যত লকডাউন বজায় থাকত তাহলে কোভিড পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আসত। ইতিমধ্যে ধূপগুড়িতে একইরকমের একটি কোভিড কেয়ার সেন্টারের উদ্বোধন করা হয়। আজ মেটেলিতে করা হল। জলপাইগুড়ি বিশ্ববাংলা কোভিড হাসপাতাল থেকে যেহেতু অনেকেটাই দূরবর্তী এই এলাকা তাই এই সেন্টার করা হল।’ মন্ত্রী বুলু চিকবড়াইক রাজ্য স্বাস্থ্য দপ্তরের ভূয়সী প্রশংসা করে বলেন, ‘রাজ্য সরকার করোনা পরিস্থিতির মোকালিকার জন্য নানান কাজ করছে।’