আসানসোল সুপারস্পেশালিটি হাসপাতালে সিটি স্ক্যান ইউনিটের উদ্বোধন

68

আসানসোল: আসানসোল সুপারস্পেশালিটি হাসপাতালে শুক্রবার সিটি স্ক্যান ইউনিটের উদ্বোধন হল। একটি বেসরকারি সংস্থা রাজ্য স্বাস্থ্য দপ্তরের সঙ্গে পিপিপি মডেলে এই ইউনিট চালাবে। গত ১ নভেম্বর থেকে এই সিটি স্ক্যান ইউনিটের ট্রায়াল রান শুরু হয়েছিল।

আসানসোল সুপারস্পেশালিটি হাসপাতালে সিটি স্ক্যান ইউনিটের উদ্বোধন| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

রাজ্য সরকার পিপিপি মডেলে বাংলার ১৬টি মেডিকেল কলেজ ও হাসপাতালে সিটি স্ক্যান ইউনিট চালু করার সিদ্ধান্ত নিয়েছে। কল্যাণী, ডায়মন্ড হারবার, জলপাইগুড়ি ও বসিরহাটের পর সিটি স্ক্যান ইউনিট চালু হল আসানসোলে। অর্থাৎ, আসানসোল সুপারস্পেশালিটি হাসপাতালের ইউনিটটি রাজ্যের মধ্যে পঞ্চম। আগামী দু’মাসের মধ্যে এই পরিষেবা চালু করা হবে কলকাতার পিজি ও এসএসকেএমে। এদিন আসানসোল সুপারস্পেশালিটি হাসপাতালে সিটি স্ক্যান ইউনিটের উদ্বোধনে উপস্থিত ছিলেন এসএসকেএমের রেডিওলজি বিভাগের প্রধান ডাঃ উৎপলেন্দু রায়। তিনি জানান, বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হবে। সাধারণ মানুষকে সবচেয়ে ভালো স্বাস্থ্য পরিষেবা দেওয়াই সরকারের উদ্দেশ্য। জানা গিয়েছে, এই হাসপাতালে একদিনে ১৫০জনের বেশি মানুষের সিটি স্ক্যান করা যাবে। রিপোর্ট দ্রুত পাওয়া যাবে। এদিন অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আসানসোল সুপারস্পেশালিটি হাসপাতালের সুপার ডাঃ নিখিলচন্দ্র দাস, ডাঃ পঞ্চানন দে, ডাঃ তনুময় কবিরাজ, ডাঃ অভিরুপ বিশ্বাস, মনিকা বিশ্বাস ও জেলা হাসপাতালের চার সহকারী সুপার কঙ্কন রায়, সৃজিত মিত্র, ভাস্কর হাজরা ও মমতাজ বেগম।