ক্রান্তি ব্লকে একাধিক প্রকল্পের উদ্বোধন করলেন এসজেডিএ চেয়ারম্যান

223

ক্রান্তি, ১৭ জানুয়ারিঃ রবিবার জলপাইগুড়ি জেলার ক্রান্তি ব্লকে মোট ৯টি প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদ (এসজেডিএ) এর চেয়ারম্যান বিজয়চন্দ্র বর্মন। এদিন তিনি ২টি ফলকেরও উন্মোচন করেন। এই উপলক্ষ্যে ক্রান্তি বালিকা বিদ্যালয়ে আয়োজিত একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে মালের বিধায়ক বুলু চিক বড়াইক, মাল পঞ্চায়েত সমিতির সভানেত্রী কৌশল্যা রায়, বোর্ডের সদস্য ও ইঞ্জিনিয়াররা, বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার প্রধান এবং সমাজসেবীরা উপস্থিত ছিলেন। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন এসজেডিএ চেয়ারম্যান। অনুষ্ঠানের শুরুতেই সদ্য প্রয়াত নেতা তথা ক্রান্তি ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শ্যামল বিশ্বাসের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এদিন প্রকল্পের উদ্বোধন করে এসজেডিএ চেয়ারম্যান বলেন, যে প্রকল্পগুলির এদিন উদ্বোধন হল, তার মধ্যে ক্রান্তি এলাকার ৮টি এবং চাঁপাডাঙ্গা এলাকার ১টি প্রকল্প রয়েছে। শিলিগুড়ি-জলপাইগুড়ি উন্নয়ন পর্ষদের মাধ্যমে বাস্তবায়িত এইসব প্রকল্পের মধ্যে পাকা রাস্তা ও স্কুলের সীমানা প্রাচীরের কাজ করা হবে। এছাড়া, সেতু, কালভার্ট, চা বাগান এলাকায় পানীয় জলের প্রকল্প, সৌন্দর্যায়নের মতো আরও বেশ কয়েকটি প্রকল্পের কাজ হাতে নেওয়া হয়েছে। আমরা উন্নয়নে বিশ্বাস করি। রাজ্যের মুখ্যমন্ত্রী উন্নয়নের প্রতীক।

- Advertisement -

বিজয়চন্দ্র বর্মন আরও বলেন, মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় শুধু শহরেই নয়, গ্রামীণ এলাকাতেও উন্নয়নের ছোঁয়া পৌঁছে গিয়েছে। এই উন্নয়নের ধারা অক্ষুন্ন রাখার জন্য তিনি সবাইকে মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়ানোর ও সহযোগিতা করার আবেদন রাখেন। মালের বিধায়ক বুলু চিক বড়াইক বলেন, বোর্ড গঠনের মাধ্যমে চা বাগান সহ গ্রামাঞ্চলে উন্নয়নের ঢেউ পৌঁছে দেওয়ার ভাবনা মমতা বন্দোপাধ্যায় প্রথম উপলব্ধি করেন। তাঁর চিন্তাভাবনা কতখানি বাস্তবসম্মত তা রাজ্যজুড়ে উন্নয়নের মাধ্যমে প্রকাশ পেয়েছে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য বক্তারাও অনুষ্ঠানে বক্তব্য রেখেছেন।