সিতাইয়ে মিনি স্টেডিয়ামের উদ্বোধন

231

সিতাই: এই প্রথম মিনি স্টেডিয়াম চালু হল সিতাইয়ে। স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে ‘বিবেকানন্দ মিনি স্টেডিয়াম’। শনিবার নবনির্মিত স্টেডিয়ামের উদ্বোধন করেন সিতাইয়ের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিডিও আমিত কুমার মণ্ডল, বিশিষ্ট ক্রীড়াবিদ যতীন্দ্রনাথ রায়, সিতাই থানার আইসি প্রমুখ। এতে খুশি ব্লকের ক্রীড়াপ্রেমীরা।

কোচবিহার জেলার প্রান্তিক ব্লক সিতাইয়ে এতদিন কোনও স্টেডিয়াম ছিল না। স্থানীয় ক্রীড়াপ্রেমী মানুষদের তরফে দীর্ঘদিন ধরে ব্লকে একটি স্টেডিয়াম তৈরির দাবি উঠছিল। অবশেষে সিতাইয়ের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া এক্ষেত্রে তৎপর হন। তিনি তাঁর বিধায়ক তহবিল থেকে বছরখানেক আগে ব্লকে একটি মিনি স্টেডিয়াম তৈরির জন্য ২১ লক্ষ টাকা বরাদ্দ করেন। প্রায় ১০ বিঘা সরকারি জমির উপর স্টেডিয়াম তৈরির কাজ শুরু হয়। সম্প্রতি স্টেডিয়ামের গেট, প্রাচীর তৈরির কাজ সম্পন্ন হয়েছে। পাশাপাশি বিদ্যুতায়ন, শৌচালয় ও পানীয় জলের কাজ প্রক্রিয়ার মধ্যে রয়েছে। এদিন নবনির্মিত স্টেডিয়ামটির উদ্বোধন করা হয়।

- Advertisement -

সিতাইয়ের বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া বলেন, ‘ব্লকের ক্রীড়াপ্রেমী মানুষের দীর্ঘদিনের দাবীকে গুরুত্ব দিয়ে এদিন এই স্টেডিয়ামটির পথচলা শুরু হল। ব্লকের বিভিন্ন এলাকার খেলোয়াড়রা এখানে অনুশীলন করার সুযোগ পাবে। পরবর্তীকালে স্টেডিয়ামের গ্যালারি তৈরি করার প্রচেষ্টা চালাব।’