সিতাইয়ে নয়া সেতুর উদ্বোধন মুখ্যমন্ত্রীর

194

সিতাই: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান হল। কোচবিহার জেলার সিতাই ব্লকের সিঙ্গিমারি নদীর উপর নবনির্মিত দেবী কামতেশ্বরী সেতুর উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ির বাঘা যতীন পার্কের সভা থেকে মুখ্যমন্ত্রী রিমোট কন্ট্রোলে এই সেতুর উদ্বোধন করেন।

এই উপলক্ষ্যে সেতুর একপ্রান্তে প্রশাসনের তরফে আয়োজিত অনুষ্ঠানে জড়ো হয়েছেন এলাকার উচ্ছ্বসিত বহু মানুষ। উপস্থিত ছিলেন দিনহাটা মহকুমা শাসক হিমাদ্রী সরকার, তিন বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া, উদয়ন গুহ এবং হিতেন রায়, দুই বিডিও সৌভিক চন্দ ও অমিত কুমার মণ্ডল, এসডিপিও মানবেন্দ্র দাস, আইসি সৌর্যদীপ্ত ভট্টাচার্য, স্থানীয় জনপ্রতিনিধি সহ অন্যান্যরা।

- Advertisement -

দীর্ঘদিন ধরে সিতাইয়ের সিঙ্গিমারি নদীর উপর সেতু ছিল না। যার জেরে সিতাই ও শীতলকুচি ব্লকের বিস্তীর্ণ এলাকার কৃষি, অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি ইত্যাদি প্রতিটি ক্ষেত্র পিছিয়ে পড়ে। দীর্ঘদিন ধরে এলাকাবাসীর পাশাপাশি বিভিন্ন রাজনৈতিক দলের জনপ্রতিনিধিরাও ধাপে ধাপে সেতুর দাবিতে সরব হয়েছিলেন। অবশেষে ২০১২ সালে এই সেতু তৈরির কাজ শুরু হয়। সেই কাজ ২০১৮ সালে শেষ হয়। এরপর সম্প্রতি সেতুর দু’দিকের সংযোগ রাস্তার কাজ সম্পন্ন হয়। এদিন মুখ্যমন্ত্রী সেতুর উদ্বোধন করেন। এদিন থেকে সিতাই ও শীতলকুচি থেকে দিনহাটা, কোচবিহার ইত্যাদি বিভিন্ন রুটে যানবাহন চলাচল শুরু হল। এলাকাবাসী রাজ্যের মুখ্যমন্ত্রীকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন।