অপরাধ দমনে নতুন পুলিশ ফাঁড়ি বিন্নাগুড়িতে

194

বিন্নাগুড়ি: দীর্ঘদিনের দাবি পূরণ হল বাসিন্দাদের। চামুর্চির পর এবার বিন্নাগুড়িও পেল পুলিশ আউট পোস্ট। এতে খুশি বিন্নাগুড়ির বাসিন্দারা। জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, বিন্নাগুড়িতে একটি সেনা ছাউনি রয়েছে। আর সেই বিষয়ের উপর গুরুত্ব দিয়েই এখানে আউট পোস্ট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার দুপুরে বিন্নাগুড়ি ৩১সি জাতীয় সড়কের ধারে বানারহাট থানার অন্তর্গত বিন্নাগুড়ি ফাঁড়ির উদ্বোধন করেন উত্তরবঙ্গ পুলিশের আইজি বিশাল গর্গ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি জেলার পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) বিদিত রাজ ভুন্দেজ, অপরাধ দমন শাখার ডিএসপি (গ্রামীণ) বিক্রমজিৎ লামা, বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক শ্যাম, জেলা পুলিশের বিভিন্ন পদাধিকারী ও বানারহাট থানার পুলিশ আধিকারিকরা।

- Advertisement -

বিন্নাগুড়ি গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপক শ্যাম জানান, আউট পোস্ট তৈরি হওয়ায় খুশি এলাকার মানুষ। বিন্নাগুড়ি এলাকায় সেনা ছাউনি থাকায় একটি আলাদা গুরুত্ব যেমন রয়েছে তেমনি এলাকার শান্তিশৃঙ্খলা রক্ষায় এই আউট পোস্টের দাবি ছিল দীর্ঘদিনের।

আইজি বিশাল গর্গ বলেন, ‘বিন্নাগুড়ির বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি মতো আমরা বিষয়টি অনুমোদনের জন্য পাঠিয়েছিলাম। অনুমোদন আসার পর আনুষ্ঠানিকভাবে এখানে আউট পোস্টের উদ্বোধন করা হল। এই আউট পোস্ট আপাতত বিন্নাগুড়ি ও সাকোয়াঝোড়া গ্রাম পঞ্চায়েত এলাকা দেখবে। এছাড়া এই আউট পোস্টের ওসি হিসেবে দায়িত্ব দেওয়া হল কিসাং লামাকে। তিনি এর আগেও এই এলাকায় কাজ করে গিয়েছেন।’