২৪ ঘন্টায় পূর্ব বর্ধমানে উচ্চপদস্থ পুলিশ কর্তা সহ ৪৬ জন করোনা আক্রান্ত

338

বর্ধমান: পূর্ব বর্ধমানেও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘন্টায় জেলা পুলিশের দুই উচ্চ পদস্থ কর্তা সহ ৪৬ জনের করোনা পজিটিভ ধরা পড়েছে।

শনিবার রাত জেলার ৩৫ জনের করোনা পজিটিভ ধরা পড়ার রিপোর্ট আসে। এরপর ফের রবিবার সকালে জেলার জামালপুর ব্লকের ১১ জনের করোনা পজিটিভ ধরা পড়ার রিপোর্ট আসে। আক্রান্ত ১১ জনের মধ্যে ৪ বছর বয়সী এক শিশু কন্যাও রয়েছে। এই রিপোর্ট হাতে পাবার পরেই নড়েচড়ে বসেন পুলিশ ও স্বাস্থ্য দপ্তরের কর্তারা। সঙ্গে সঙ্গে করোনা আক্রান্তদের কোভিড হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়ে যায়। এই আক্রান্তদের থেকে প্রত্যক্ষ বা পরোক্ষ ভাবে কারা কারা সংস্পর্শে এসেছিলেন সে বিষয়েও স্বাস্থ্য দপ্তর খোঁজ নেওয়া শুরু করে দিয়েছে।

- Advertisement -

এদিকে সংক্রমণ রোধে শনিবার থেকেই বর্ধমান পৌরসভার ১২,১৩ ও ১৪ নাম্বার ওয়ার্ডে নতুন করে লকডাউন শুরু হয়েছে. বতর্মানে পূর্ব বর্ধমান জেলায় ৮০ টি কনটেনমেন্ট জোন রয়েছে। বর্ধমান শহরের বেশ কয়েকটি মার্কেটেও অবাধ চলাফেরা বা জমায়েত নিয়ন্ত্রণ করা হয়েছে। এত কিছুর পরেও জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি কিছুতেই রোখা যাচ্ছে না। যা নিয়ে রীতিমত উদ্বিগ্ন জেলা প্রশাসনের শীর্ষ কর্তারা।

স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর, এদিন পর্যন্ত জেলায় ৩৪৫ জনের করোনা পজিটিভ ধরা পড়ল। আক্রান্তদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩০ জন। ১১৩ জন করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছেন।