আসানসোল-দুর্গাপুর শিল্পাঞ্চলের একাধিক কয়লা কারবারির বাড়িতে হানা আয়কর দপ্তরের

247

আসানসোল: দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা বৃহস্পতিবার সকালে বাঁকুড়ায় থেকে দলের সাংগঠনিক সভা করেছেন। আর সেদিনই পাশের জেলার আসানসোল ও দুর্গাপুর শিল্পাঞ্চলের একাধিক জায়গায় হানা দিল কেন্দ্রীয় সংস্থা আয়কর দপ্তর।

আয়কর দপ্তরের আধিকারিকরা বিভিন্ন দলে ভাগ হয়ে এদিন সকাল থেকে আসানসোল শিল্পাঞ্চলের আসানসোল, বার্ণপুর, রানিগঞ্জ ও জামুড়িয়ায় একাধিক কয়লা কারবারিদের বাড়িতে হানা দেয়। অভিযান চালানো হয় তাদের অফিসেও। স্বাভাবিকভাবেই অমিত শার সফরের দিন আয়কর দপ্তরের হানা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। এইসব কয়লা কারবারিরা পাশের জেলা পুরুলিয়ার এক বড় কয়লা ব্যবসায়ীর হয়ে কয়লা পরিবহন করত। সন্ধ্যা পর্যন্ত এই অভিযান চলে।

- Advertisement -

আয়কর দপ্তরের আসানসোলের অফিস থেকে এব্যাপারে কিছু জানানো হয়নি। তবে সূত্রের খবর, দিল্লির নির্দেশে এই অভিযান চালানো হয়েছে। কলকাতা থেকে আসা আধিকারিকরা এখানকার আধিকারিক ও কর্মীদের সাহায্য নিয়ে এই অভিযান চালিয়েছে। কারোও বাড়ি বা অফিস থেকে কোনও কিছু এদিনের অভিযানে উদ্ধার হয়েছে কি না তাও জানা যায়নি। আসানসোল আয়কর দপ্তরের অফিস থেকে জানানো হয়েছে, এব্যাপারে তাদের কিছু জানা নেই, যা বলার কলকাতা বা দিল্লি থেকে বলা হবে।