ফাইনালের প্লেয়িং কন্ডিশনের অপেক্ষায় কোহলিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : মুম্বইয়ে টিম ইন্ডিয়ার জমায়েত শুরু! সঙ্গে শুরু নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের ভাবনাও।

২ জুন মুম্বই থেকে বিলেতের পথে বিশেষ চার্টার্ড বিমানে রওনা হবেন টিম ইন্ডিয়ার সদস্যরা। একই বিমানে বিরাট কোহলিদের সঙ্গী হবেন ঝুলন গোস্বামীরাও। তার আগে আজ বিসিসিআইয়ের চার্টার্ড বিমানে মায়াঙ্ক আগরওয়াল, রবিচন্দ্রন অশ্বীন, ভরত অরুণ, মহম্মদ সিরাজ সহ এক ঝাঁক ভারতীয় ক্রিকেটার মুম্বই পৌঁছে গিয়েছেন। দলের স্ট্যান্ড বাই তালিকায় থাকা প্রসিধ কৃষ্ণাও করোনা মুক্ত হয়ে সুস্থ হয়ে গিয়েছেন বলে আজ জানা গিয়েছে। সূত্রের খবর, আগামী ২৪ মে তিনি মুম্বইয়ে টিম ইন্ডিয়ার হোটেলে কোয়ারান্টিন পর্বে যোগ দেবেন। দিল্লি ক্যাপিটালসের স্পিনার অমিত মিশ্রও করোনা মুক্ত হয়েছেন বলে জানা গিয়েছে আজ।

- Advertisement -

ইংল্যান্ড রওনা হওয়ার দিন যত এগিয়ে আসছে, ভারতীয় দলের অন্দরে ততই সক্রিয় হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ভাবনা। ১৮-২২ জুন ইংল্যান্ডের সাউদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনাল রয়েছে কোহলির ভারতের। সেই ম্যাচ ড্র বা টাই হলে কী হবে? বৃষ্টির কারণে যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনাল ভেস্তে যায়, তখন কোন দল জয়ী হবে? না কি যুগ্ম জয়ী ঘোষণা করা হবে তখন ভারত-নিউজিল্যান্ডকে? ক্রিকেট ইতিহাসের প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনালকে কেন্দ্র করে এমন হাজারো প্রশ্ন ঘুরছে।

আইসিসির তরফে প্লেয়িং কন্ডিশন সংক্রান্ত এখনও এই সব প্রশ্নের সদুত্তর পাওয়া যায়নি। কবে ক্রিকেটের নিয়ামক সংস্থা বিষয়গুলি স্পষ্ট করবে, জানা যায়নি। ফলে ভারতীয় টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে আইসিসির কাছ থেকে দ্রুত প্লেয়িং কন্ডিশন নিয়ে স্বচ্ছতা চাইছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক শীর্ষ কর্তা আজ এব্যাপারে বলেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের প্লেযিং কন্ডিশন নিয়ে ধোঁয়াশা কাটেনি এখনও। আমরা আইসিসির সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করছি। দ্রুত সব স্পষ্ট হবে যাবে বলে মনে হয়।