একসঙ্গে একাধিক সিরিজ খেলবে ভারত, ইঙ্গিত বোর্ডের

নয়াদিল্লি, ১০ মে : লকডাউনের জেরে পিছিয়ে গিয়েছে আইপিএল। আইসিসির ক্যালেন্ডার মেনে প্রস্তাবিত সিরিজগুলি কতটা খেলা হবে, তার উপরেও প্রশ্নচিহ্ন রয়েছে। এমন পরিস্থিতিতে আর্থিক ক্ষতি, সময় ও টুর ক্যালেন্ডার রক্ষা করতে অভিনব পরিকল্পনা নিয়েছে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে একই সঙ্গে দুটি সিরিজ খেলবে নামবে ভারতীয় দল।

বিসিসিআইয়ের এক কর্তা জানিয়েছেন, বিষয়টি নিয়ে বোর্ডে কথা শুরু হয়েছে। সেক্ষেত্রে একটি দল যখন টেস্ট খেলবে, অন্য একটি স্কোয়াড তখন টি-২০ খেলতে নামবে। তিনি বলেন, আমরা কেউই জানি না, কপে পরিস্থিতি স্বাভাবিক হবে, কবে ফের আন্তর্জাতিক ক্রিকেট শুরু হবে। ইতিমধ্যেই বিভিন্ন বোর্ড ও আইসিসির বিপুল টাকার ক্ষতি হয়েছে। তাই লকডাউন ওঠার পর দুটি স্কোয়াড গড়ে দুটি পৃথক সিরিজ একই সঙ্গে খেলা যেতেই পারে।

- Advertisement -

এর আগে অস্ট্রেলিয়া দুটি পৃথক স্কোয়াড নিয়ে কয়েক ঘন্টার ব্যবধানে দেশে ও বিদেশে ম্যাচ খেলেছিল। একটি স্কোয়াড শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ম্যাচ খেলার কয়েক ঘণ্টা পরেই অন্য স্কোায়ডটি ভারতের বিরুদ্ধে বর্ডার-গাভাস্কার ট্রফির ম্যাচ খেলতে নেমেছিল। এভাবে দুটি স্কোয়াড না নামালেও কয়েক বছর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অ্যওয়ে সিরিজ খেলার জন্য টেস্ট দলের অধিকাংশ সদস্যকে সেদেশে পাঠিয়ে দেওয়া হয়েছিল। সেসময় অবশ্য দেশের মাটিতে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ভারত ওডিআই সিরিজ খেলেছিল।