বৃষ্টিবিঘ্নিত গাব্বায় টেস্ট বাঁচাতে লড়ছে ভারত

326

ব্রিসবেন: ব্রিসবেনে চতুর্থ দিনেও বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ হয়ে গেল। পঞ্চম দিনে জেতার জন্য ৩২৪ রান করতে হবে ভারতকে। হাতে এখনও ১০ উইকেট থাকায় ভারতের জন্য কাজটা খুব একটা কঠিন হবে না বলেই মনে করা হচ্ছে।

ব্রিসবেনের গাব্বায় চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে ৩৬৯ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৩৩৬ তুলে অলআউট হয় ভারত। এরপর দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানেই শেষ হয়ে গিয়েছে অজিদের লড়াই। সৌজন্যে মহম্মদ সিরাজ আর শার্দূল ঠাকুর। টেস্টে প্রথমবার পাঁচ উইকেট নিলেন সিরাজ (৫/৭৩)। শার্দূল নিলেন চার উইকেট (৪/৬১)। একটি উইকেট নিলেন ওয়াশিংটন সুন্দর। মার্কাস হ্যারিস (৩৮), ডেভিড ওয়ার্নার (৪৮), স্টিভ স্মিথ (৫৫) ক্যামেরন গ্রিন (৩৭) স্কোরবোর্ড সচল রাখলেন। মার্নাস লাবুসানে (২৫), টিম পেইন (২৭), প্যাট কামিন্সরাও (২৮ অপরাজিত) রান পেয়েছেন। শেষ পর্যন্ত ২৯৪ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস। সবমিলিয়ে ৩২৭ রানের লিড নেয় অজিরা।

- Advertisement -

৩২৮ রান তাড়া করতে নেমে মাত্র ১১ বল খেলার সু্যোগ পায় ভারত। ৬ বল খেলে ৪ রান করেছেন রোহিত শর্মা। পাঁচ বল খেললেও খাতা খুলতে পারেননি শুভমান গিল। এমন অবস্থায় বৃষ্টি নামায় খেলা বন্ধ করে দেওয়া হয়। যা আর এদিন শুরু করা যায়নি। ৪/০ স্কোরেই থামতে হয়েছে ভারতকে।