কোহলিরা সহজে ছাড়বে না : শচীন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : বাকি আর মাত্র তিন দিন। চূড়ান্ত কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। আর উত্তেজনায় ফুটতে শুরু করেছেন শচীন তেন্ডুলকার।

শুক্রবার থেকে সাদাম্পটনের এজেস বোলে শুরু হয়ে যাচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ড ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনাল। যে ম্যাচে নামার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিতে প্রস্তুতির দিক থেকে কিছুটা হলেও এগিয়ে নিউজিল্যান্ড। তুলনায় বিরাট কোহলিদের ম্যাচ প্র‌্যাকটিসের অভাব নিয়ে প্রশ্ন উঠছে। লিটল মাস্টার অবশ্য টিম ইন্ডিয়ার জন্য দুশ্চিন্তার কিছু দেখছেন না। কিউয়িরা এগিয়ে একথা স্বীকার করেও তিনি আজ বলেন, নিউজিল্যান্ড এগিয়ে। জোড়া টেস্ট খেলে বিলেতের পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়েছে ওরা। কিন্তু তার জন্য ভারত ব্যাকফুটে বা চাপে, এমন আমার মনে হয় না। কোহলিরা কিন্তু সহজে ছাড়বে না নিউজিল্যান্ডকে। ফাইনালে দুর্দান্ত লড়াই হবে। নিজেদের মধ্যে ম্যাচ খেলে ভারতও তৈরি।

- Advertisement -

শেষ পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফল যাই হোক না কেন, লিটল মাস্টার কিছুতেই বুঝতে পারছেন না, কেন ফাইনালের আগে ইংল্যান্ড-নিউজিল্যান্ড সিরিজটা হল। ফাইনালের পর এই সিরিজটা হতেই পারত। তাহলে দুই দলের জন্যই পরিস্থিতি সমান থাকত। শচীনের কথায়, কেন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের আগে নিউজিল্যান্ড-ইংল্যান্ড সিরিজ হল, জানি না। হয়তো অনেক আগে থেকে এটা নির্ধারিত হয়েছিল। হয়তো তখন কিউয়িরা ফাইনালে ওঠেনি। আমার মনে হয়, এই সিরিজটা ফাইনালের পর হলে ভালো হত।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ম্যাচের মধ্যে ব্যবধান কেন বেশি থাকছে, তা নিয়ে আজ ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে প্রশ্ন তুলেছেন ক্রিকেট কিংবদন্তি। তাঁর কথায়, করোনা অতিমারির কারণে হয়তো কিছু সমস্যা হয়েছে। কিন্তু তারপরও বলব, একটা সিরিজের সঙ্গে অপরটার ব্যবধান দীর্ঘ হয়ে যাচ্ছে।