চতুর্থ টেস্ট নিয়ে কড়া অবস্থান ভারতের

215

সিডনি: বৃহস্পতিবার থেকে সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে নামবে ভারত। তার আগেও চতুর্থ টেস্টের ভেন্যু সংক্রান্ত জটিলতার অবসান হয়নি।

সিরিজের শুরুতে ঠিক হয়েছিল, চতুর্থ টেস্টটি হবে কুইন্সল্যান্ড প্রদেশের ব্রিসবেনে। কিন্তু কোয়ারান্টিন সংক্রান্ত জটিলতার জেরে সেখানে ম্যাচ হওয়া নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। কুইন্সল্যান্ড প্রশাসনের নিয়ম অনুযায়ী, সেখানে গিয়ে আইসোলেশনে থাকতে হবে ভারতীয় দলকে। হোটেলের ঘর ও ফ্লোরেই সীমাবদ্ধ থাকবে ক্রিকেটার ও অন্যদের আনাগোনা। আর এই নিয়মই মানতে নারাজ ভারত। দলীয় সূত্রে খবর, অস্ট্রেলিয়ায় এসে একবার ১৪ দিন আইসোলেশনে কাটিয়েছেন সকলেই। তখন ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছিল, আর কোয়ারান্টিনে থাকতে হবে না। সেক্ষেত্রে কেন ফের এমন নিয়ম দেখানো হচ্ছে, তা নিয়ে প্রশ্ন তুলছেন ক্রিকেটাররা। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ডও। তাঁরা এই নিয়ে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলারও সিদ্ধান্ত নিয়েছে।

- Advertisement -

বোর্ড সূত্রে খবর, ফের আইসোলেশন নিয়ে আপত্তির কথা ক্রিকেট অস্ট্রেলিয়াকে জানানো হবে। যদি কুইন্সল্যান্ড প্রশাসন নিয়ম পালনের দাবিতে অটল থাকে, তবে চতুর্থ টেস্টের ভেন্যু বদলের প্রস্তাব দেওয়া হবে। এরপর ভেন্যু বদল না করা হলে চতুর্থ টেস্ট বাতিল করে ক্রিকেটারদের দেশে ফিরিয়ে আনা হবে। এর আগে কুইন্সল্যান্ড প্রশাসনের কর্তারা নিয়ম মানা নিয়ে অনড় থাকার বার্তা দিয়েছেন। এমনকি নিয়ম না মানলে ভারতের আসার দরকার নেই বলেও তাঁরা মন্তব্য করেছেন। ১৫ জানুয়ারি থেকে চতুর্থ টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে।