লড়ে হার রিচাদের, সিরিজ অস্ট্রেলিয়ার

কুইন্সল্যান্ড : হার দিয়ে অস্ট্রেলিয়া সফর শেষ করল ভারত। রবিবার তৃতীয় টি২০ ম্যাচ ১৪ রানে হেরে সিরিজ হাতছাড়া করলেন হরমনপ্রীত কাউররা। তিন ম্যাচের সিরিজ অজিরা জিতল ২-০ ব্যবধানে।

এদিন কারারা ওভালে প্রথমে ব্যাট করে ১৪৯/৫ স্কোর করে অস্ট্রেলিয়া। একসময় ৭৩ রানে ৪ উইকেট হারান মেগ ল্যানিং (১৪), এলিসা পেরিরা (৮)। সেখান থেকে দলকে নিরাপদ স্কোরে পৌঁছে দেন বেথ মুনি (৬১) ও তাহিলা ম্যাকগ্রা (৪৪ অপরাজিত)। শেষদিকে দ্রুত রান তোলেন জর্জিয়া ওয়্যারহ্যামও (৮ বলে ১৩ অপরাজিত)। ভারতের হয়ে রাজেশ্বরী গাইকোয়াড় দুটি এবং রেনুকা সিং, দীপ্তি শর্মা ও রেনুকা সিং একটি করে উইকেট পেয়েছেন। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে যান শাফালি ভার্মা (১)। দ্বিতীয় উইকেটে স্মৃতি মন্ধানা (৫২) ও জেমাইমা রডরিগেজের (২৩) জুটি ভারতকে শক্ত ভিতের ওপর দাঁড় করায়। যদিও বাকি কাজটা করতে পারলেন না হরমনপ্রীত (১৩), পূজা (৫), হার্লিন দেওলরা (২)। শেষদিকে রিচা (১১ বলে ২৫ অপরাজিত) মরিয়া চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। ১৩৫/৬ স্কোরেই থামে ভারত।

- Advertisement -

এদিন ম্যাচ হেরে মেয়েদের আইপিএলের পক্ষে সওয়াল করেছেন অধিনায়ক হরমনপ্রীত। তাঁর কথায়, ভারতে মেয়েদের জন্য আইপিএলের ধাঁচে প্রতিযোগিতা আয়োজন করতে হবে। সেক্ষেত্রে মেয়েরা কিছুটা অভিজ্ঞ হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখতে পারবে। আজ যেমন রেনুকা দুটো ওভার ভালো বল করল। কিন্তু ওর ঘরোয়া ক্রিকেট খেলার তেমন অভিজ্ঞতা নেই। থাকলে আরও ভালো পারফর্ম করত। ম্যাচ ও সিরিজের সেরা তাহিলার কথা উল্লেখ করে ভারতীয় ক্রিকেটের হ্যারি বলেন, তাহিলা নিয়মিত বিগ ব্যাশে খেলার সুফল পাচ্ছে। ও আন্তর্জাতিক ক্রিকেটে আত্মবিশ্বাস নিয়ে খেলতে পারছে। আমাদের দলেও কয়েকজনের এমন অভিজ্ঞতা দরকার। সিরিজে পারফরমেন্সের জন্য শিলিগুড়ির রিচার প্রশংসাও শোনা গিয়েছে হরমনপ্রীতের মুখে।