হকি সিরিজ খেলতে আর্জেন্টিনায় ভারত

নয়াদিল্লি : ইউরোপের পর আর্জেন্টিনা সফরেও অপরাজিত থাকার বিষয়ে আশাবাদী ভারতীয় হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। বুধবার সকালে ২২ সদস্যের ভারতীয় দল বুয়েনস আয়ার্সের উদ্দেশে রওনা হয়েছে। তার আগে মনপ্রীত জানালেন, ব্রিটেন ও জার্মানির মতো দলের বিরুদ্ধে অপরাজিত থাকাটা তাঁদের আত্মবিশ্বাসী করছে।

আর্জেন্টিনায় হকি প্রো লিগের ম্যাচ খেলবে ভারত। ১১ ও ১২ এপ্রিল লিগের দুটি ম্যাচ হবে। এছাড়া টোকিও অলিম্পিকের কথা মাথায় রেখে চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। রিও অলিম্পিকে সোনাজয়ী আর্জেন্টিনার বিরুদ্ধে লড়াইটা সহজ হবে না, জানেন মনপ্রীত। তবে তাঁর বক্তব্য, এই সফরে কয়েকজন নতুন মুখ দলে এসেছে। ফলে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে নিজেদের প্রমাণের সুযোগ রয়েছে তাঁদের কাছে। আর বর্তমান পরিস্থিতিতে যে কোনও সুযোগ আশীর্বাদের সমান। তাই এই সুযোগ কাজে লাগাতেই হবে।

- Advertisement -

ব্যক্তিগত কারণে ইউরোপ সফরে যাননি মনপ্রীত। সবমিলিয়ে এক বছরের বেশি সময় পর জাতীয় দলের জার্সিতে দেখা যাবে মনপ্রীতকে। যা নিয়ে তিনি বললেন, প্রায় এক বছর প্রতিযোগিতামূলক হকির বাইরে থাকা একটা বড় ধাক্কা। তবে এই ধাক্কা সব দেশই খেয়েছে। ইউরোপে না যাওয়া প্রসঙ্গে তাঁর দাবি, দলের সঙ্গে না থাকলেও আমি সব ম্যাচের খবর রেখেছি। সকলের সঙ্গেই যোগায়োগ ছিল। জার্মানি ও ব্রিটেনের বিরুদ্ধে অপরাজিত থাকার ফলে আমাদের আত্মবিশ্বাস বেড়েছে। তাই আমরা আরও একটা অপরাজিত সফরের আশা করছি।

করোনার কালো ছায়া এড়াতে পারেননি মনপ্রীত। এ প্রসঙ্গে বললেন, কোভিডের বিরুদ্ধে মানসিক লড়াইয়ের সঙ্গে কোনও কিছুর তুলনা হয় না। আমি প্রায় ছয় সপ্তাহ হকির থেকে দূরে ছিলাম। তবে সৌভাগ্যবশত ভালো পরিচর্যা পেয়েছি। এজন্য সাই ও হকি ইন্ডিয়াকে ধন্যবাদ। অন্যদিকে, মেয়েদের জুনিয়ার ন্যাশনাল টুর্নামেন্ট করোনার জন্য স্থগিত করা হয়েছে। ৩ এপ্রিল থেকে ঝাড়খণ্ডের সিমদেগায় হতে চলা এই প্রতিযোগিতায় ২৬টি দল অংশ নেওয়ার কথা ছিল।