বিরাটের সঙ্গে জুটি নিয়ে এখনই ভাবতে নারাজ রোহিত

পুনে : বিরাট কোহলির সঙ্গে ওপেনিং করা নিয়ে এখনই ভাবতে রাজি নন। টি২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য হাতে এখনও সময় রয়েছে। প্রাক্ বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচও রয়েছে টিম ইন্ডিয়ার।

গত রাতে অতিরিক্ত বোলার খেলানোর স্ট্র‌্যাটেজির কারণেই তিনি আর বিরাট ওপেন করেছিলেন। দুর্ভাগ্যজনকভাবে দলের অন্যতম সেরা ব্যাটসম্যান কেএল রাহুলকে বসতে হয়েছিল।

- Advertisement -

বক্তার নাম রোহিত শর্মা। গত রাতে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের ম্যাচে ব্যাট হাতে আগ্রাসনের শুরুটা করেছিলেন হিটম্যানই। বিরাট, হার্দিক, শার্দূল, ভুবনেশ্বরদের হাত ধরে বাকিটা এখন ইতিহাস। সিরিজ দখলের রাতে অধিনায়ক কোহলি আইপিএলের পাশে জাতীয় দলের হয়ে রোহিতের সঙ্গে ওপেন করতে চান, এমন মন্তব্য করেছিলেন। যার পর থেকে আন্তর্জাতিক টি২০-র আঙিনায় টিম ইন্ডিয়ার নয়া ওপেনিং জুটি নিয়ে সর্বত্র চর্চা শুরু হয়েছে।

আজ দুপুরের দিকে আহমেদাবাদ থেকে বিশেষ চার্টার্ড বিমানে পুনে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। ইয়োন মরগ্যানদের বিরুদ্ধে সেখানে রয়েছে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ। তার আগে গতকাল রাত প্রায় বারোটার সময় ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে হাজির হয়েছিলেন হিটম্যান। বিরাটের ডেপুটি বলেন, টি২০ বিশ্বকাপের এখনও দেরি রয়েছে। প্রস্তুতির জন্য আমরা আরও ম্যাচও খেলব। তাই দলের ব্যাটিং লাইন কেমন হবে, এখনই বলার সময় আসেনি। আমাদের এব্যাপারে আলোচনায় বসে সিদ্ধান্ত নিতে হবে দলের জন্য কোনটা ভালো।

রোহিতের কথায় টি২০ বিশ্বকাপের টিম কম্বিনেশন নিয়ে ধীরে চল নীতির ইঙ্গিত স্পষ্ট। তাঁর মতে, পরিস্থিতির কথা মাথায় রেখে একজন অতিরিক্ত বোলার খেলাতে চেয়েছিলাম আমরা। এটাই ছিল স্ট্র‌্যাটেজি। তাই দুর্ভাগ্যজনকভাবে রাহুলকে বাদ পড়তে হয়েছিল। সাদা বলের ক্রিকেটে, বিশেষ করে টি২০ ফরম্যাটে ওর অবদানের কথা আমাদের সবার জানা। তাই এখনই কোনও বিষয়ে সিদ্ধান্ত চড়ান্ত করার সময় আসেনি।

ওয়ান ডে সিরিজের পরই আইপিএল। সেখানে রাহুল নিজেকে মেলে ধরতে পারলে জাতীয় দলের প্রথম একাদশে তাঁকে রাখতেই হবে। এমন ইঙ্গিত দিয়ে সতীর্থ রাহুলকে প্রশংসায় ভরিয়ে রোহিত বলেন, ওয়ান ডে সিরিজের পরই রয়েছে আইপিএল। সেখানে রাহুল নিশ্চিতভাবেই নিজেকে মেলে ধরবে। তাছাড়া টি২০ বিশ্বকাপের আগে আমাদের কিছু প্রস্তুতি ম্যাচও খেলার কথা। তাই আমাদেল দলটা কেমন হবে, এখনই বলা কঠিন।

এদিকে, গতরাতে মন্থর ওভার রেটের কারণে ভারতীয় দলের ম্যাচ ফি-র ৪০ শতাংশ জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ। আইসিসির তরফে আজ সন্ধ্যায় এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।