করোনা যোদ্ধাদের সম্মান জানাতে দিল্লির আকাশে উড়বে যুদ্ধবিমান

249

নয়াদিল্লি: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে রবিবার দিল্লির আকাশে উড়বে যুদ্ধবিমান। করোনা মোকাবিলায় ভারত সাফল্যের সঙ্গে কাজ করছে। করোনা যুদ্ধে কেন্দ্র সরকারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে বিমানবাহিনী। দেশের এই বিপদের দিনে তারা লোকবল দিয়ে কেন্দ্রকে সাহায্য করছে।

এই সাহায্য অব্যাহত থাকবে বলে ভারতীয় বিমান বাহিনীর তরফে জানানো হয়েছে। পাশাপাশি করোনা যুদ্ধে শামিল ভারতের সমস্ত যোদ্ধা অর্থাৎ স্বাস্থ্যকর্মী, পুলিশ ও জরুরী পরিষেবার সঙ্গে যুক্তদের সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছে বাহিনী। করোনা যোদ্ধাদের সম্মান জানানোর জন্য রবিবার সকাল ১০টা থেকে ১০.৩০ টা পর্যন্ত দিল্লি ও নয়াদিল্লির আকাশে যুদ্ধ বিমান উড়বে। যার মধ্যে রয়েছে সুখোই-৩০ এমকেআই, মিগ ২৯, জাগুয়ারের মতো যুদ্ধ বিমান। এছাড়া থাকবে সি ১৩০ পণ্যবাহী বিমান।

- Advertisement -

বিমানগুলি মাটি থেকে ৫০০ থেকে ১০০০ মিটার উঁচুতে উড়বে। পাশাপাশি রবিবার ৯টা নাগাদ পুলিশ ওয়ার মেমোরিয়ালে হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি করা হবে। উল্লেখ্য চিফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত শুক্রবার জানিয়েছিলেন, তিন বাহিনী মিলিতভাবে করোনা যোদ্ধাদের সম্মান প্রদর্শন ও ধন্যবাদ জ্ঞাপন করবে।