অশ্বীন-হনুমার ধৈর্যে ম্যাচ বাঁচাল ভারত

210

সিডনি: কথায় বলে টেস্ট ক্রিকেট মানে ধৈর্যের খেলা। সিডনিতে তৃতীয় টেস্টের পঞ্চম দিনে সেই কথাই প্রমাণ করলেন হনুমা বিহারি আর রবিচন্দ্রণ অশ্বীন। তাঁদের সৌজন্যেই শেষ ইনিংসে ৩৩৪/৫ রান স্কোরবোর্ডে তুলে ম্যাচ ড্র করল ভারত।

এদিন অবশ্য ম্যাচ জেতার গন্ধ পেয়ে গিয়েছিল ভারত। আগের দিনের ৯৮/২ স্কোরের সঙ্গে মাত্র ৪ রান যোগ হতেই সাজঘরে ফেরেন অধিনায়ক আজিঙ্কা রাহানে (৪)। এরপরেই সিডনিতে শুরু হয় ঋষভ পন্থের শো। রীতিমতো ওয়ান ডে মেজাজ চালিয়ে খেলা শুরু করেন তিনি। পেসার হোক বা স্পিনার, কোনও অজি বোলারকেই রেয়াৎ করেননি তিনি। শেষ পর্যন্ত ১১৮ বলে ৯৭ রান করে আউট হন তিনি। এরপরই ম্যাচ জেতার মোড থেকে কিছুটা সরে আসে ভারত।

- Advertisement -

পন্থ ফেরার রেশ কাটার আগেই আরেক সেট ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা (৭৭) আউট হওয়ায় জেতার আশা নিভে যায় বললেই চলে। এরপর অবশ্য হনুমা-অশ্বীন জুটি অস্ট্রেলিয়ার বোলারদের হতাশা বাড়ালেন। এদিন খান তিনেক ক্যাচ ফেললেন টিম পেইন। সেটাও ভারতের জন্য সহায়ক হয়। হনুমা ১৩১ বল খেলে ২৩ রানে অপরাজিত থাকলেন। ১২৮ বল খেলে অশ্বীনের সংগ্রহ অপরাজিত ৩৯। অস্ট্রেলিয়ার হয়ে নাথান লায়োন ও জোস হ্যাজেলউড দুটি করে এবং প্যাট কামিন্স একটি উইকেট নিলেন।

সংক্ষিপ্ত স্কোর –
অস্ট্রেলিয়া – (৩৩৮ ও ৩১২/৬ ডিক্লেয়ার্ড)
ভারত – (২৪৪ ও ৩৩৪/৫)