নিরাপদ ভ্যাকসিনই দেওয়া হবে দেশবাসীকে: মোদি  

591

উত্তরবঙ্গ সংবাদ ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির পর্যালোচনায় মঙ্গলবার সমস্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যেখানে তিনি রাজ্যগুলিকে ভ্যাকসিন সংরক্ষণের জন্য পর্যাপ্ত হিমঘরের ব্যবস্থা রাখার পরামর্শ দেন। পাশাপাশি রাজ্যগুলিকে এবিষয়ে কাজ শুরুর কথাও বলেন তিনি।

বিজ্ঞানসম্মত ও নিরাপদ ভ্যাকসিনই দেশবাসীকে দেওয়া হবে বলে এদিন আশ্বস্ত করেন প্রধানমন্ত্রী। রাজ্যের সঙ্গে সমন্বয় রেখে ভ্যাকসিন বণ্টন করা হবে। প্রধানমন্ত্রী এমন একটি সময়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন যখন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯১ লক্ষ ৭৭ হাজার ছাড়িয়ে গিয়েছে। তবে এই মুহূর্তে দেশে সুস্থতার হার খুবই ভালো। মৃত্যুহারও কমেছে। করোনাকে জয় করে দেশে সুস্থ হয়ে উঠেছেন ৮৬ লক্ষ ৪ হাজার ৯৫৫ জন।

- Advertisement -

প্রধানমন্ত্রী এদিন বলেন, ‘সুস্থতার হার দেখে অনেকেই ভাইরাসকে দুর্বল ভাবতে পারেন। কিন্তু এর পরিণতি ভয়ানক হতে পারে। ভ্যাকসিন নিয়ে গবেষণা চলছে। বিজ্ঞানসম্মত ও নিরাপদ ভ্যাকসিনই দেশবাসীকে দেওয়া হবে। কিন্তু সাধারণ মানুষকে সচেতন থাকতে হবে ও সংক্রমণ রুখতে হবে। পজিটিভিটি রেট আমাদের ৫ শতাংশের নীচে আনতে হবে। রাজ্যগুলিকে হিমঘরের কাজও শুরু করতে হবে।’