দেশের মাঠেই ইংল্যান্ড সিরিজ: সৌরভ

238

কলকাতা: সরকারিভাবে এখনও ঘোষণা হয়নি। ঠিক কীভাবে ভারতের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হতে পারে, তার রূপরেখাও এখনও চূড়ান্ত নয়। আপাতত মিশন অস্ট্রেলিয়ায় বিরাট কোহলিরা। পরশু থেকে সিডনিতে শুরু হচ্ছে ইন্দে-অজি সিরিজ। তার আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের ভাবনায় ঘুরছে মূলত দুটো বিষয়। এক, ঘরোযা ক্রিকেট দ্রুত শুরু করা। দুই, দেশের মাঠে ফেব্রুয়ারি-মার্চে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানো।

দিল্লি, মাহারাষ্ট্র, গুজরাট, তামিলনাডু-দেশের চার রাজ্যে করোনা অতিমারির প্রকোপ ফের বাড়তে শুরু করেছে। যা নিয়ে দুশ্চিন্তার আবহ তৈরি হয়েছে সর্বত্র। তার মধ্যে আদৌ কী সম্ভব ভারতের মাটিতে ক্রিকেট শুরু করা? একমাত্র সময়ই এর জবাব দেবে। কিন্তু তার আগে আজ এক অনলাইন অনুষ্ঠানে হাজির হয়ে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় দুটো বিষয়ই স্পষ্ট করার চেষ্টা করেছেন। ২০২১ সালের শুরুতে দেশের মাঠে ঘরোয়া ক্রিকেট ফেরানোর ব্যাপারে নতুনভাবে নিজের মতামত তুলে ধরার পাশে সৌরভ জানিয়ে দিয়েছেন, ফেব্রুয়ারি-মার্চে প্রস্তাবিত ভারত বনাম ইংল্যান্ড সিরিজ দেশের মাঠেই হবে।

- Advertisement -

সৌরভ বলেছেন, ‘এখনও নিশ্চিত নই, কিন্তু ফেব্রুয়ারি-মার্চে ইংল্যান্ডের ভারতে এসে সিরিজ খেলতে সমস্যা হবে না বলেই মনে হয়। যদিও আমাদের দেশে করোনা এখনও পুরো নিয়ন্ত্রণে আসেনি। আমাদের সাবধানে থাকতে হবে। কিন্তু তার মধ্যেও ক্রিকেট শুরুর কথা ভাবতে হবে। শেষপর্যন্ত কী হবে, সময় বলবে। তবে করোনা অতিমারির এই কঠিন সময়ে বাকিদের মতো তাঁর জীবনও অনেক বদলে গিয়েছে, আজ স্বীকার করে নিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।