টোকিও থেকে ১৫ পদক আসবে

নয়াদিল্লি : ১৫ পদক, যার মধ্যে অন্তত ৫টি সোনা। টোকিও প্যারালিম্পিক গেমসে ভারত এমনই ফল করবে বলে মনে করছেন শেফ দ্য মিশন গুরশরণ সিং।

এবারের প্যারালিম্পিকে তিরন্দাজি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, ক্যানোয়িং, শুটিং, সাঁতার, তাইকোন্ডো, টেবল টেনিল ও পাওয়ার লিফটিংয়ে অংশ নিচ্ছেন ভারতের ৫৪ জন প্যারা-অ্যাথলিট। প্রতিযোগিতার ইতিহাসে এবারই সবচেয়ে বড় দল পাঠাচ্ছে ভারত। এ প্রসঙ্গে শেফ দ্য মিশন বলেন, আমি নিশ্চিৎ এটাই আমাদের সবচেয়ে ভালো প্যারালিম্পিক হতে চলেছে। আমাদের অ্যাথলিটরা কঠিন পরিশ্রম করে নিজেদের তৈরি করেছে। আন্তর্জাতিক মঞ্চেও ওদের পারফরমেন্স ভালো। আশা করছি ৫টি সোনা সহ অন্তত ১৫টি পদক আমরা পাব। পদকের জন্য তিরন্দাজি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন ও শুটিংয়ে ওপর ভরসা রাখছেন তিনি। এখনও পর্যন্ত ১১টি প্যারালিম্পিকে অংশ নিয়ে ৪টি সোনা সহ ১২ পদক পেয়েছে ভারত।

- Advertisement -

উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা-বাহক হাই জাম্পার থাঙ্গাভেলু মারিয়াপ্পান। ইতিমধ্যে দলের একাংশের সঙ্গে তিনিও টোকিও পৌঁছে গিয়েছেন। নিজের দ্বিতীয় সোনার খোঁজে থাকা এই তারকা ন্যাশনাল সিলেকশন ট্রায়ালে ১.৮৬ মিটার লাফিয়েছেন। তাঁর কথায়, রিও গেমসের পর এটাই আমার সেরা পারফরমেন্স। আমি ফের সোনা জিততে তৈরি। মাপিয়াপ্পান ছাড়াও জ্যাভলিন থ্রো-র এফ৪৬ ইভেন্টের দেবেন্দ্র ঝাঝারিয়া, সুন্দর সিং গুর্জর ও অজিত সিং; এফ৬৪ ইভেন্টের সন্দীপ চৌধুরি এবং এফ৪১ ইভেন্টের নভদীপ সিং সম্ভাব্য পদকজয়ীর তালিকায় আছেন। এছাড়া তিরন্দাজ ড্যোতি বালিয়ান, রাকেশ কুমার ও শ্যাম সুন্দর (কম্পাউন্ড) এবং বিবেক চিকারা ও হরবিন্দর সিং (রিকার্ভ)-এর ওপর নজর থাকবে।