ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন, পাক গোলায় শহিদ এক ভারতীয় জওয়ান

374
ফাইল ছবি

অনলাইন ডেস্ক: বেশ কয়েক সপ্তাহ ধরেই কাশ্মীরে জঙ্গি কার্যকলাপের ওপর ক্রমাগত আঘাত হানছে ভারতীয় সেনা। একের পর এক এনকাউন্টারে খতম করছে জঙ্গিদের। সন্ত্রাসবাদী সংগঠনের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় কমান্ডারকেও নিকেশ করেছে বাহিনী। এই পরিস্থিতিতে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

সোমবার ভোর থেকেই নিয়ন্ত্রণরেখার ওপার থেকে জম্মু- কাশ্মীরের পুঞ্চ ও রাজৌরি সেক্টরে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে পাক সেনা। এই সময় পাক গোলাবর্ষণে শহিদ হয়েছেন এক ভারতীয় সেনা জওয়ান। তিনি নায়েব সুবেদার পদে কর্মরত ছিলেন। তবে ভারতীয় সেনাও পালটা জবাব দেয়।

- Advertisement -

সোমবার ভোর ৩টে ৩০ নাগাদ পুঞ্চের কৃষ্ণা ঘাটি সেক্টরে প্রথম পাকিস্তান সংঘর্ষবিরতি লঙ্ঘন করে। বিনা প্ররোচনায় মর্টার শেল ছুড়তে থাকে তারা। বাহিনীও পালটা জবাব দেয়। এরপর ভোর ৫টা ৩০ নাগাদ রাজৌরির নওশেরা সেক্টরে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। এখানেও দুপক্ষের মধ্যে প্রবল গুলির লড়াই হয়।

জুন মাসে এই নিয়ে ৪ জওয়ান শহিদ হলেন। ৪ জুন রাজৌরি জেলার সুন্দরবনি সেক্টরে পাক সেনার গুলিতে শহিদ হন হাবিলদার পি মাথিয়াজাগঙ। ১০ জুন রাজৌরি এবং পুঞ্চ জেলার তারকুন্দি সেক্টরে পাক হামলায় শহিদ হন নায়েক গুরুচরণ সিং। পাক হামলায় ১৪ জুন পুঞ্চে লুনঙ্গাবুই অ্যাবোনমেই (২৯) নামে এক জওয়ান শহিদ হন। ওই ঘটনায় আরও ২ জওয়ান গুরুতর আহত হন।

এবছর এখনও পর্যন্ত প্রায় ১৪০০ বার সংঘর্ষবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। ২০১৯ এই সংখ্যাটা ছিল ৩১৬৮ এবং ২০১৮-তে ১৬২৯।