ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন, পাক গোলায় জখম এক ভারতীয় জওয়ান

230

অনলাইন ডেস্ক: বেশ কয়েক সপ্তাহ ধরেই কাশ্মীরে জঙ্গি কার্যকলাপের ওপর ক্রমাগত আঘাত হানছে ভারতীয় সেনা। একের পর এক এনকাউন্টারে খতম করছে জঙ্গিদের। সন্ত্রাসবাদী সংগঠনের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় কমান্ডারকেও নিকেশ করেছে বাহিনী। এই পরিস্থিতিতে ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

শুক্রবার পুঞ্চ জেলার কারনি সেক্টরের মন্ধার এলাকায় এলোপাথাড়ি গুলি চালাতে থাকে পাক সেনা। এই সময় পাক গোলাবর্ষণে জখম হন এক ভারতীয় সেনা জওয়ান। তবে ভারতীয় সেনাও পালটা জবাব দেয়।

- Advertisement -

এদিকে এদিন দুপুরে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় জঙ্গি হামলায় এক শিশু ও এক জওয়ানের মৃত্যু হয়। পুলিশ সূত্রে খবর, অনন্তনাগ জেলার বিজবেহারার পাড়শাহীবাগ ব্রিজের কাছে হাইওয়ে সুরক্ষায় মোতায়েন ছিল সিআরপিএফের ৯০ ব্যাটালিয়ন। দুপুর ১২টা ১০ নাগাদ হঠাৎই নিরাপত্তা বাহিনীর উপর হামলা চালায় জঙ্গিরা।

তাঁদের বিজবেহারার হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা উভয়কেই মৃত বলে ঘোষণা করেন। জঙ্গিরা মোটরবাইকে করে হামলা চালাতে এসেছিল। এই ঘটনার পর গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালাচ্ছে পুলিশ।

অন্যদিকে আজ সকালে নিরাপত্তাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছে ৩ জঙ্গি। গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনীর ৪২ রাষ্ট্রীয় রাইফেলস এবং সিআরপিএফ দক্ষিণ কাশ্মীরের ত্রালের চেওয়া উল্লার এলাকায় যৌথ অভিযান চালায়।

এনকাউন্টার বৃহস্পতিবার রাত থেকে শুরু হয়ে আজ সকাল পর্যন্ত চলে। গুলির লড়াইয়ে নিকেশ হয় ৩ জঙ্গি। দুই জওয়ানও জখম হয়েছেন। এই নিয়ে জুন মাসে দক্ষিণ কাশ্মীরে ১২টি এনকাউন্টারের ঘটনা ঘটল। এনকাউন্টারে ৩৩ জঙ্গি নিকেশ হয়েছে।