সমর্থন চেয়ে খোলা চিঠি রানি-মনপ্রীতের

টোকিও : মিলে সুর মেরা তুমহারা, তো সুর বনে হামারা।

টোকিও অলিম্পিক শুরুর প্রহর গুনছে গোটা বিশ্ব। অপেক্ষায় ভারতীয় হকি দল। অতীত গৌরব পুনরুদ্ধারের লক্ষ্যে টোকিও-র আসরে নামছেন মনপ্রীত সিংরা। শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে অভিযান শুরু করতে চলেছে ভারতের পুরুষ হকি দল। মেয়েদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ নেদারল্যান্ডস। অভিযান শুরুর আগে সমর্থনদের উদ্দেশে খোলাচিঠি দিলেন দুদলের অধিনায়ক মনপ্রীত সিং ও রানি রামপাল।

- Advertisement -

সারা বিশ্বব্যাপী ভারতীয় সমর্থকদের সমর্থন প্রত্যাশা করে যৌথ বিবৃতিতে মনপ্রীত ও রানি বলেছেন, হৃদয় দিয়ে আমাদের সাপোর্ট করুন। যতদূর থেকেই হোক না কেন, সেই ভালোবাসা নিয়ে আমরা পিচে নামব। আমরা কথা দিচ্ছি, অলিম্পিকে প্রতিটি মুহূর্ত আমরা আপনাদের (সমর্থকদের) গর্বিত করার চেষ্টা করব।

কোভিড পরিস্থিতির জেরে অনেক কঠিন সময়ে মধ্যে দিয়ে অলিম্পিকের প্রস্তুতি সারতে হয়েছে বলে জানান মনপ্রীত। একইসুর রানির গলায়। সব বাধা পেরিয়ে অলিম্পিকের মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করতে পারা গৌরবের বলে জানান তাঁরা। পাঁচ বছর ধরে বহুযত্নে লালিত পদক জয়ে স্বপ্নপূরণ করে তাঁরা দেশে ফিরবেন, অঙ্গীকার করেছেন রানি-মনপ্রীত।

এদিকে টোকিও গরম ও আর্দ্র পরিবেশ নিয়ে চিন্তায় ভারতীয় শুটিং দল। ভারত থেকে ১৫ জন শুটার এবার অংশ নিতে চলেছেন অলিম্পিকে। স্থানীয় পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে আসাকা শুটিং রেঞ্জে পুরোদমে অনুশীলনে মগ্ন মনু ভাকেররা। ভারতের জাতীয় রাইফেল অ্যাসোসিয়েশনের (এনআরএআই) তরফে জানানো হয়েছে, গরমে শুটিং জ্যাকেট পরে অনুশীলনে সমস্যা হচ্ছে রাইফেল শুটারদের। আশা করি, যেখানে প্রতিযোগিতা হবে সেখানকার শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা সব ঠিক আছে।