প্রস্তুতি ম্যাচে আর্জেন্টিনাকে হারাল ভারত

বুয়েনেস আয়ার্স : রিও অলিম্পিকে সোনাজয়ী আর্জেন্টিনাকে প্রস্তুতি ম্যাচে হারাল ভারতীয় হকি দল। মঙ্গলবারের ওই ম্যাচে ভারত ৪-৩ গোলে জিতেছে। ভারতের হয়ে নীলকান্ত শর্মা, হরমনপ্রীত সিং, রুপিন্দর পাল সিং ও বরুণ কুমার গোলগুলি করেন। ১১ ও ১২ এপ্রিল আর্জেন্টিনার বিরুদ্ধে প্রো লিগের ম্যাচ খেলবে ভারত।

মঙ্গলবার ভারতীয় সময় গভীর রাতে ম্যাচের শুরুতে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। ১৬ মিনিটে নীলকান্ত ও ২৮ মিনিটে হরমনপ্রীতের পেনাল্টি কর্নার ভারতকে লিড এনে দেয়। ৩২ মিনিটে লিওনার্দো তোলিনির গোলে আর্জেন্টিনা ব্যবধান কমায়। কিন্তু এক মিনিটের মধ্যেই পেনাল্টি কর্নার থেকে গোল করেন রুপিন্দর। ৪১ মিনিটে মাইকো কাসেলার গোল আর্জেন্টিনাকে স্বস্তি দিলেও ৪৭ মিনিটে বরুণের গোলে লিড বাড়ায় ভারত। এই গোলটিও হয় পেনাল্টি কর্নার থেকে। ৫৩ মিনিটে তোলিনি নিজের দ্বিতীয় ও দলের ততীয় গোলটি করলেও ভারতের জয় আটকায়নি। পাশাপাশি গোলরক্ষক পিআর শ্রীজেশও দলের জয়ে বড় ভমিকা নিয়েছেন।

- Advertisement -

এই জয় প্রসঙ্গে দলের কোচ গ্রাহাম রিড বলেন, অলিম্পিক চ্যাম্পিয়নদের বিরুদ্ধে জয় দলের মনোবল বাড়াতে সাহায্য করে। পাশাপাশি আমরা সুযোগ তৈরি করে কাজে লাগিয়েছি। অবশ্য জিতলেও দলের খেলায় সন্তুষ্ট নন এই জার্মান কোচ। তাঁর বক্তব্য, তৃতীয় কোয়ার্টারে আমরা আর্জেন্টিনাকে দুবার স্কোর করার সুযোগ দিয়েছি। এমন কঠিন প্রতিপক্ষকে বারবার সুযোগ দেওয়া যাবে না। প্রতিটি কোয়ার্টারে ধারাবাহিকতা রাখতে হবে। অনুশীলন ম্যাচ হলেও দুপক্ষ মরিয়া হয়ে লড়েছে বলেও মনে করছেন রিড। প্রো লিগের দুটি ম্যাচ জিতে ফেরাই লক্ষ্য তাঁর।